thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭,  ১৩ রবিউল আউয়াল 1442

পায়রা সেতু নির্মাণে পরামর্শক নিয়োগ

২০১৩ ডিসেম্বর ০৮ ১৯:১৩:০০
পায়রা সেতু নির্মাণে পরামর্শক নিয়োগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে পায়রা নদীর ওপর পায়রা সেতু (লেবুখালী সেতু) নির্মাণের পরামর্শক নিয়োগ দেওয়া হয়েছে। এজন্য রবিবার যোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করা হয়।

চুক্তি স্বাক্ষর শেষে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পরামর্শক কাজের জন্য ব্যয় হবে প্রায় ২৬ কোটি টাকা। এর মধ্যে প্রকল্প সহায়তা ২০ কোটি ৭৭ লাখ টাকা এবং সরকার দেবে ৫ কোটি ১৯ লাখ টাকা।

পরামর্শক নিয়োগ চুক্তিপত্রে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আমিনুর রহমান লস্কর এবং ভারতের ইন্টারন্যাশনাল কনসালটেন্ট অ্যান্ড টেকনোক্র্যাট প্রাইভেট লিমিটেডের সভাপতি প্রশান্ত কাপিলা চুক্তিতে স্বাক্ষর করেন।

যোগাযোগ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এক হাজার ৪৭০ মিটার দীর্ঘ (মূল সেতু ৬৩০ মিটার, ভায়াডাকট ৮৪০ মিটার) এবং ২০ মিটার প্রস্থ সেতুটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৪১৩ কোটি ২৯ লাখ টাকা, যার মধ্যে প্রকল্প সহায়তা ৩৩৬ কোটি ২৬ লাখ টাকা এবং সরকার দেবে ৭৭ কোটি ৩ লাখ টাকা।

ইতোমধ্যে কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভেলপমেন্টের সঙ্গে ৪১০ কোটি ৫৪ লাখ টাকার ঋণচুক্তি স্বাক্ষরিত হয়েছে। প্রকল্পের আওতায় সেতু ছাড়াও ৮৯০ মিটার (বরিশাল প্রান্তে ৩০০মিটার এবং পটুয়াখালীর প্রান্তে ৫৯০মিটার) সংযোগ সড়ক নির্মাণ এবং ৭০০মিটার বাঁধ রক্ষার কাজ করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক, অতিরিক্ত সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, প্রকল্প পরিচালক মো. এমদাদ হোসেনসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমএআর/ডিসেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর