thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মিসরে বিক্ষোভ-সংঘর্ষে নিহত ৪

২০১৩ অক্টোবর ০৫ ১১:৫০:০২ ০০০০ 00 ০০ ০০:০০:০০
মিসরে বিক্ষোভ-সংঘর্ষে নিহত ৪

দ্যা রিপোর্ট২৪ ডেস্ক : মিসরে ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির সমর্থক ও বিরোধীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর নতুন করে ঘটা সংঘর্ষে শুক্রবার ৪ জন নিহত হয়েছেন। রাজধানী কায়রোসহ মিশরের বেশ কয়েকটি বড় শহরে মুরসির সমর্থকেরা বিক্ষোভ শুরু করলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ শুরু হয়। খবর বিবিসির।

মুসলিম ব্রাদারহুডের শত শত সমর্থক কায়রোর তাহরির স্কয়ারে জড়ো হওয়ার চেষ্টা করলে নিরাপত্তাবাহিনী গুলি ও টিয়ার সেল ছোঁড়ে। এ সময় ভারী গোলাগুলির শব্দ পাওয়া গেছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যম নিশ্চিত করেছে। এ ঘটনায় মুসলিম ব্রাদারহুডের সমর্থক ৪ জন নিহত হয়েছে।

বিক্ষোভকারীরা জানায়, ৬ অক্টোবর রবিবার ১৯৭৩ সালে ঘটা ইসরায়েল যুদ্ধের চল্লিশতম বার্ষিকীতে তারা ব্যাপক বিক্ষোভ কর্মসূচির প্রস্তুতি নিয়েছে। ব্রাদারহুডের একজন মুখপাত্র জানান, ‘সেনাবাহিনীর বিরুদ্ধে আন্দোলনে অক্টোবরের ৬ তারিখে আমরা রাস্তাগুলো দখল করবো। আমরা ষাট বছর ধরে সেনাবাহিনীর নিয়ন্ত্রণে আছি। যথেষ্ট হয়েছে, আর নয়। জানুয়ারির ২৫ তারিখের সেনা অভ্যুত্থানে পুরনো শাসনামল আবার ফিরে এসেছে। আমরা এর বিরুদ্ধে আজ রাস্তায় নেমেছি।’

মিসরের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম খবরে জানা যায়, কায়রোতে শুরু হওয়া সংঘর্ষ পরে গিজা, শরকিয়া ও বন্দরনগরী আলেজান্দ্রিয়ায় ছড়িয়ে পড়ে।

গত জুলাইয়ে মোহাম্মদ মুরসির ক্ষমতাচ্যুতির পর থেকে ঘটা সংঘর্ষে এ পর্যন্ত কয়েকশো মানুষ নিহত হয়েছে। আটক রয়েছে হাজারেরও বেশি মুসলিম ব্রাদারহুডের নেতা-কর্মী।

জাতিসংঘ মহাসচিব বান কি মুন মিসরে নতুন করে বিক্ষোভ-সংঘর্ষের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন এবং সব পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

মিসরের সরকার বিরোধীদের বিক্ষোভ এড়াতে সোমবার পর্যন্ত তাহরির স্কয়ার বন্ধের ঘোষণা দিয়েছে।

(দ্যারিপোর্ট২৪/এমডি/জেএম/অক্টোবর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর