thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

অন্তর্বর্তীকালীন পর্ষদের দায়িত্বে বর্তমান সভাপতি

২০১৩ অক্টোবর ২৩ ২০:১২:১৬
অন্তর্বর্তীকালীন পর্ষদের দায়িত্বে বর্তমান সভাপতি
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : দুই স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা ও মালিকানা পৃথকীকরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত অন্তর্বর্তীকালীন পর্ষদের দায়িত্ব পালনের জন্য বর্তমান পরিচালনা পর্ষদের সভাপতিকে অনুমতি দিয়েছে অর্থমন্ত্রণালয়।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অর্থমন্ত্রণালয় থেকে পাঠানো এ সংক্রান্ত চিঠি বুধবার হাতে পেয়েছে। দুপুরে দুই স্টক এক্সচেঞ্জের সভাপতির কাছে তা হস্তান্তর করেন বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

১৩ অক্টোবর অর্থমন্ত্রণালয়ের উপ-সচিব নাসির উদ্দিন আহমেদ স্বাক্ষরিত চিঠিতে অন্তর্বর্তীকালীন পর্ষদ গঠনের বিষয়ে পরামর্শ দেওয়ার ১০ দিনের মাথায় আবারও এ স্পষ্টিকরণ দেয় অর্থমন্ত্রণালয়। এতে স্টক এক্সচেঞ্জের প্রথম পর্ষদের সভাপতির দায়িত্বে বর্তমান পর্ষদের সভাপতি থাকবেন বলে ব্যাখ্যা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, স্টক এক্সচেঞ্জের নতুন পরিচালনা পর্ষদ গঠিত না হওয়া পর্যন্ত বর্তমান পর্ষদ দায়িত্ব পালন করবে। নির্বাচনের পর নতুন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হবেন স্বতন্ত্র পরিচালক।

এ বিষয়ে ডিএসইর সভাপতি আহসানুল ইসলাম টিটু বলেন, এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন অনুসারে ইজিএম পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করবে। আর নতুন পর্ষদ গঠন না হওয়া পর্যন্ত বর্তমান পর্ষদই বহাল থাকবে। এ ক্ষেত্রে বর্তমান সভাপতিই দায়িত্ব পালন করবেন।

(দিরিপোর্ট২৪/এনটি/এমএআর/অক্টোবর ২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর