thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

সাদাপতাকা মিছিলে যুক্ত হচ্ছে মিন্টুর নিঃশর্ত মুক্তি দাবি

২০১৩ ডিসেম্বর ০৯ ১১:০৮:৪৭
সাদাপতাকা মিছিলে যুক্ত হচ্ছে মিন্টুর নিঃশর্ত মুক্তি দাবি

আমিনুল ইসলাম, দ্য রিপোর্ট : চলমান রাজনৈতিক সঙ্কট দূর করার দাবি ও শিল্পকারখানায় নৈরাজ্যকর অবস্থার প্রতিবাদে আগামী ১৫ ডিসেম্বর দেশব্যাপী সাদাপতাকা মিছিল করার প্রস্তুতি শুরু করেছে এফবিসিসিআই।

এফবিসিসিআইয়ের ওই সাদাপতাকা মিছিলের প্রতীকী প্রতিবাদ কর্মসূচিতে জোরালোভাবে উপস্থাপিত হবে ব্যবসায়ী নেতা আব্দুল আউয়াল মিন্টুর নিঃশর্ত মুক্তি দাবির বিষয়টিও।

এর আগে এক জরুরি বৈঠক করে অবিলম্বে আব্দুল আউয়াল মিন্টুকে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছিল এফবিসিসিআই। ব্যবসায়ীদের সর্বোচ্চ ফোরাম থেকে দাবি করা সত্বেও মিন্টুর মুক্তি না হওয়ায় এক প্রকার অস্বস্তিতেই আছেন ব্যবসায়ী নেতারা। সেই অস্বস্তির কথা জানান দিতেই ১৫ ডিসেম্বরের সাদাপতাকার প্রতীকী প্রতিবাদ মিছিলে বিষয়টি আবারো গুরুত্বের সঙ্গে তুলে ধরবেন বলে এফবিসিসিআই পরিচালক আবু মোতালেব জানিয়েছেন।

এছাড়াও দেশের রাজনৈতিক পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত ব্যাংক ঋণের ওপর সুদ আরোপ স্থগিত রাখা, বর্তমানে তিন মাসের বকেয়া হলে ঋণখেলাপি হওয়ার যে বিধান তা স্থগিত করা জন্য জোরালো দাবি করা উপস্থাপন করা হবে।

এসব দাবি মানা না হলে ওই কর্মসূচি থেকে ব্যবসায়ীদের পক্ষ থেকে সকল প্রকার শুল্ক ও কর প্রদান বন্ধ রাখার ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন আবু মোতালেব।

(দ্য রিপোর্ট/এআই/শাহ/জেএম/ডিসেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর