thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

প্রাণভিক্ষা চাইবেন কিনা বিবেচনা করছেন কাদের মোল্লা

২০১৩ ডিসেম্বর ১০ ১০:১২:২৮
প্রাণভিক্ষা চাইবেন কিনা বিবেচনা করছেন কাদের মোল্লা

দ্য রিপোর্ট প্রতিবেদক : কাদের মোল্লা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কী চাইবেন না, তা তিনি বিবেচনা করছেন বলে জানিয়েছেন তার প্রধান আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাক।

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামি কাদের মোল্লার সঙ্গে সাক্ষাৎ শেষে মঙ্গলবার সকাল সোয়া ১১টায় কেন্দ্রীয় কারাগারের গেটে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ব্যারিস্টার আবদুর রাজ্জাক জানান, সাক্ষাতের সময় কাদের মোল্লার সঙ্গে রিভিউ ও রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার বিষয়সহ বিভিন্ন আইনি দিক নিয়ে আলোচনা হয়েছে। তিনি আমাদের রিভিউয়ের জন্য অনমুতি দিয়েছেন। আমরা দুই এক দিনের মধ্যেই রিভিউ আবেদন করব।

এছাড়া তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করবেন কিনা এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাননি। তিনি বিষয়টি বিবেচনা করছেন। যেহেতু জেলকোড অনুযায়ী ৮ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত এই ১৫ দিন রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবার সুযোগ রয়েছে। আগামী ২১ অথবা ২২ ডিসেম্বর যেকোনো দিন তার সঙ্গে আমরা আবার সাক্ষাত করব। সেদিন জানাবেন তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন কি চাইবেন না।

ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, ৬৬ বছর বয়স্ক আব্দুল কাদের মোল্লাকে তারা স্বাভাবিক অবস্থায় দেখেছেন। তিনি তাদের সঙ্গে স্বাভাবিক আচরণ করেছেন। মানসিক দিক থেকে তিনি খুবই ভাল আছেন।

ব্যারিস্টার রাজ্জাক বলেন, সাক্ষাতের সময় কাদের মোল্লা আগের মতোই নিজেকে নির্দোষ দাবি করেছেন। তার বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা অভিহিত করে তিনি আমাদের জানিয়েছেন, শুধুমাত্র রাজনৈতিক হীন স্বার্থেই তাকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

এর আগে কাদের মোল্লার সঙ্গে দেখা করার জন্য ব্যারিস্টার আবদুর রাজ্জাকের নেতৃত্বে ৫ জন আইনজীবী মঙ্গলবার সকাল ১০টায় কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। তারা কাদের মোল্লার সঙ্গে প্রায় ১ ঘণ্টার বৈঠক করেন।

এ সময় অন্য আইনজীবীদের মধ্যে ছিলেন- অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, অ্যাডভোকেট তাজুল ইসলাম, ব্যারিস্টার নাজিব মোমেন ও অ্যাডভোকেট শিশির মনির।

(দ্য রিপোর্ট/কেএ/শাহ/এমডি/ ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর