thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫,  ৭ রবিউল আউয়াল ১৪৪০

হকি দলের ৭ গোলের হার

২০১৪ সেপ্টেম্বর ২৭ ১৮:২১:৪০
হকি দলের ৭ গোলের হার

কম ব্যবধানে হারব- এশিয়ান গেমসে স্বাগতিক দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এমন লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ হকি দল। তবে বাস্তবে ঘটেছে এর উল্টোটি; শনিবার কোরিয়ার কাছে ৭ গোল হজম করে মাঠ ছেড়েছেন চয়ন-মিমো-কৃষ্ণারা। বাংলাদেশ ম্যাচ হেরেছে ৭-০ গোলে।

তবে ৭-০ নয়, ব্যবধানটা আরও কম হতে পারত। ম্যাচ শেষে বরাবরের মতো এমন মন্তব্যই করেছেন বাংলাদেশ দলের পাকিস্তানি কোচ নাভিদ আলম। বলেছেন, ‘ছেলেরা ভাল খেলেছে। কিন্তু শেষের দিকে কিছু সিলি মিসটেকের জন্য ২ গোল বেশি খেয়েছি আমরা। ফলটা কি হল এটা না দেখে যদি কেমন খেলেছে খেলোয়াড়রা এ বিচারে যাই, তাহলে আমি বলব লড়াই করেছে ছেলেরা।’ তিনি আরও বলেছেন, ‘আমারা যে অ্যাটাকগুলো করেছি, তার থেকে যদি অর্ধেকও গোল হতো তাহলে ফলটা অন্যরকম হতে পারত। ওমানের বিপক্ষে শেষ ম্যাচটাই আমাদের জন্য ফাইনাল। ওই ম্যাচে জয়ের আশা করছি আমি।’

সনহক হকি স্টেডিয়ামে ম্যাচের প্রথম কোয়ার্টারেই ২ গোল হজম করতে হয়েছে বাংলাদেশকে। ৪ মিনিটে সনকোই কিমের গোলে এগিয়ে গেছে দক্ষিণ কোরিয়া। ৭ মিনিটে চমৎকার এক রিভার্স হিটে ব্যবধান দ্বিগুণ করেছেন স্বাগতিক দলের মনকাউন ক্যাং (২-০)।

দ্বিতীয় কোয়ার্টারে সুযোগ এসেছে বাংলাদেশের। ১৭ মিনিটে বল নিয়ে একাই প্রতিপক্ষের বিপদ সীমানায় ঢুকে পড়েছেন পুস্কর ক্ষীসা মিমো। স্ট্রাইকিং সার্কেল থেকে হিটও নিয়েছেন তিনি। কিন্তু তার হিট শুয়ে পড়ে রক্ষা করেছেন কোরিয়ার গোলরক্ষক মাইউংহো লি। পরের মিনিটেই ডাইকিউন গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা। দ্বিতীয় কোয়ার্টারের শেষ বাঁশি বাজার আগে কোরিয়ার পক্ষে চতুর্থ গোলটি করেছেন হাওসিক ইউ।

তৃতীয় কোয়ার্টারের শুরুর দিকে ভালই প্রতিরোধ গড়েছিলেন লাল-সবুজ শিবিরের খেলোয়াড়রা। কিন্তু ৪২ মিনিটে পেনাল্টি কর্নার পেয়েছে দক্ষিণ কোরিয়া। পেনাল্টি কর্নার থেকে গোল করেছেন জংগয়ান জেং। ৫-০ গোলে এগিয়ে থেকে তৃতীয় কোয়ার্টার শেষ করেছে স্বাগতিকরা।

চতুর্থ কোয়ার্টারের শুরুতে আরও একটি গোল হজম করেছেন মিমো-চয়ন-কৃষ্ণারা। ৫১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে কোরিয়ার পক্ষে ৬ষ্ঠ গোলটি করেছেন জংগয়ান জেং। ৫৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকেই বাংলাদেশের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেছেন হায়উনউ নাম। ৭-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে বিশ্ব র‌্যাংঙ্কিয়ের ৮ নাম্বারের দলটি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩০ সেপ্টেম্বর ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/ওআইসি/জেডটি/আরকে/সেপ্টেম্বর ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর