thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

দ্বিতীয় রাউন্ডের পথে রিয়াল

২০১৩ অক্টোবর ২৪ ১০:২২:১৫
দ্বিতীয় রাউন্ডের পথে রিয়াল
দিরিপোর্ট২৪ ডেস্ক : জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করে তুলেছে রিয়াল মাদ্রিদ।

‘বি’ গ্রুপে প্রত্যেক দলের তিনটি করে ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ডেনমার্কের কোপেনহেগেনকে ৩-১ গোলে হারিয়ে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তুরস্কের গালাতাসারাই। তৃতীয় জুভেন্টাসের পয়েন্ট দুই। এক পয়েন্ট নিয়ে সবার নিচে কোপেনহেগেন।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে রিয়ালের জয়ের নায়ক রোনালদো। ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের দুটো গোলই পর্তুগিজ এই তারকার। চতুর্থ মিনিটেই এগিয়ে যায় স্পেনের পরাশক্তিরা। আনহেল ডি মারিয়ার থ্রু ধরে বক্সের ভেতর ঢুকে প্রতিপক্ষ গোলরক্ষক জিয়ানলুইজি বুফফনকে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন রোনালদো।

অনেক দিন পর প্রথম একাদশে অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে ফিরে পাওয়া রিয়াল অবশ্য এগিয়ে থাকার আনন্দ বেশিক্ষণ উপভোগ করতে পারেনি। ২২ মিনিটে অতিথিদের সমতায় ফেরান ফার্নান্দো লরেন্তে। ২৯ মিনিটে আবার এগিয়ে যায় স্বাগতিকরা। পেনাল্টির থেকে গোল করেন রোনালদো। এবারের চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচে এটা তার সপ্তম গোল।

আক্রমণ-পাল্টা আক্রমণে উপভোগ্য প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধের শুরুতেই এক বিতর্কিত ঘটনা। ৪৮ মিনিটে বল নিয়ে এগিয়ে যাওয়ার সময় কিয়েল্লিনির হাত মুখে লাগার সঙ্গে সঙ্গে পড়ে যান রোনালদো। রেফারিও কোনো দ্বিধা না করে সরাসরি লাল কার্ড দেখান কিয়েল্লিনিকে।

দশ জন হওয়ার পর রক্ষণাত্মক হয়ে পড়ে জুভেন্টাস। রিয়ালও ব্যবধান বাড়ানোর তেমন চেষ্টা করেনি।

(দিরিপোর্ট২৪/ওএস/এএস/জেএম/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর