thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৪ মহররম ১৪৪০

পুরুষ দলের বিদায়, পদকের কাছাকাছি প্রমীলা দল

২০১৪ সেপ্টেম্বর ২৯ ১৫:৩৫:৫২
পুরুষ দলের বিদায়, পদকের কাছাকাছি প্রমীলা দল

ওবায়দুল চঞ্চল, দক্ষিণ কোরিয়ার ইনচন থেকে : এশিয়ান গেমসের ১৭তম আসর থেকেও খালি হাতে ফিরতে হচ্ছে পুরুষ কাবাডি দলের। প্রথম ম্যাচে ভারত ও সোমবার দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরে বিদায় নিশ্চিত হয়েছে আবদুল জলিলের শিষ্যদের। তবে স্বাগতিক দক্ষিণ কোরিয়াকে হারিয়ে সেমিফাইনালে খেলা প্রায় নিশ্চিত করেছে দেশের প্রমীলা কাবাডি দল।

সংদো গ্লোবাল ইউনিভার্সিটি জিমনেসিয়ামে পাকিস্তানের সামনে পাত্তাই পায়নি পুরুষ কাবাডি দল। হেরেছে ২৪-১১ পয়েন্টে। প্রথমার্ধে পাকিস্তান ১৩-৪ পয়েন্টে এগিয়ে ছিল। ম্যাচ শেষে রেফারির বিপক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন দলের কোচ আবদুল জলিল। তিনি বলেছেন, ‘রেফারি পক্ষপাতিত্ব করেছেন। আপনারা খেলা দেখেছেন, রেফারির পক্ষপাতিত্বের কারণেই আমাদের হারতে হয়েছে।’

পাকিস্তানের কাছে না হয় পক্ষপাত্তিত্বের কারণে হেরেছে দল। ভারতের কাছে কেন ৩০-১৫ পয়েন্টে হেরেছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আগের এশিয়ান গেমসগুলোর দিকে তাকালে আপনাদের ভুল ভেঙে যাবে। আগে কখনও ভারতের বিপক্ষে এর থেকে ভাল রেজাল্ট আসেনি আমাদের। এবার ভারতের বিপক্ষে লড়াই করে হেরেছে ছেলেরা। আমাদের কপাল খারাপ। তাই পাকিস্তানের বিপক্ষে জিততে পারলাম না।’ দুই ম্যাচ হেরে যাওয়ায় থাইল্যান্ডের বিপক্ষে পুল ‘এ’ এর শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য নিয়মরক্ষার ম্যাচ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে স্বাগতিক দক্ষিণ কোরিয়াকে ৩টি লোনাসহ ৩০-১৮ পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জপদকের কাছাকাছি চলে এসেছে প্রমীলা কাবাডি দল। প্রথমার্ধে ১৪-১১ পয়েন্টে এগিয়ে ছিল। গ্রুপের শেষ ম্যাচে ভারত যদি দক্ষিণ কোরিয়ার কাছে না হারে তাহলেই সেমিফাইনালে খেলা নিশ্চিত হয়ে যাবে লাল-সবুজ শিবিরের। পুল ‘এ’ একটি করে জয় নিয়ে ভারত ও বাংলাদেশ সমান ২ পয়েন্ট সংগ্রহ করেছে। অন্যদিকে এক ম্যাচ খেলে কোনো পয়েন্ট সংগ্রহ করেত পারেনি গ্রুপের অপর দল কোরিয়া। তাই শেষ ম্যাচে কোরিয়া যদি ভারতকে হারিয়ে দেয় তাহলে ৩ দলেরই পয়েন্ট হবে সমান।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/আরকে/সেপ্টেম্বর ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে