thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

ওমানের কাছেও হেরেছে বাংলাদেশ

২০১৪ সেপ্টেম্বর ৩০ ১৫:৪৬:২৩
ওমানের কাছেও হেরেছে বাংলাদেশ

ওবায়দুল চঞ্চল, দক্ষিণ কোরিয়ার ইনচন থেকে : ইনচনের রাস্তা দেখে বোঝার কোনো উপায় নেই আগের দিন মুষলধারে বৃষ্টি হয়েছে। রাস্তার কোথাও এক ফোঁটা বৃষ্টির চিহ্ন নেই। শীতের দুপুরে ঝলমলে রোদ যেন যাদুর পরশ বুলিয়ে দিয়েছে। এত সুন্দর একটা দুপুরে কালো মেঘ এনে দিয়েছেন বাংলাদেশের হকি খেলোয়াড়রা। মঙ্গলবার স্থান নির্ধারণী ম্যাচে ওমানে কাছে ৩-২ গোলে হেরেছে চয়ন-মিমো-কৃষ্ণারা। এ হারে অষ্টম স্থান নিয়েই এশিয়ান গেমস শেষ করেছে বাংলাদেশ।

সনহক হকি স্টেডিয়ামে ওমানের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছে লাল-সবুজ শিবির। ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি কর্নার পেয়েছে বাংলাদেশ। সুযোগ নষ্ট করেননি পুস্কর ক্ষীসা মিমো। ১-০ গোলে এগিয়ে গেছে বাংলাদেশ। দ্বিতীয় কোয়ার্টারে গোল পরিশোধে মরিয়া হয়ে খেলেছে ওমান। কিন্তু গোল পরিশোধে সমর্থ হয়নি তারা।

তৃতীয় কোয়ার্টারে গোল পরিশোধ করেছে ওমান। ৩৩ মিনিটে স্ট্রাইকিং সারকেল থেকে আহমেদ সাবিল হাবিবের হিট বাংলাদেশের গোলরক্ষক অসিম গোপ কোনো কিছু বুঝে ওঠার আগেই জালে জাড়িয়েছে (১-১)। ৩৭ মিনিটে মুসা খালফানের গোলে এগিয়েছে ওমান (২-১)। ৩৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে কৃষ্ণা কুমারের গোলে সমতায় ফিরেছে বাংলাদেশ (২-২)। কিন্তু সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লাল-সবুজ শিবির। ৪৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে রজব বাসিম ওমানকে ফের এগিয়ে (৩-২)। শেষ পর্যন্ত আর গোল পরিশোধ করতে পারেনি বাংলাদেশ।

মাথা নিচু করেই ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে ঢুকেছেন বাংলাদেশ দলের পাকিস্তানী কোচ নাভিদ আলম। দল ওমানের কাছে হারলেও খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে অসন্তুষ্ট ছিলেন না তিনি। বলেছেন, ‘অনেকগুলো সুযোগ পেয়েছে দল। কিন্তু ফাইনাল ফিনিশিং-এ গিয়ে ভুল করেছে। ৬টা থেকে ৭টা গোল মিস করলে রেজাল্ট আসে কী করে। তবে ছেলেরা খারাপ খেলেছে বলব না। নিজেদের সেরাটা দিয়ে খেলতে চেষ্টা করেছে।’ তিনি আরও বলেছেন, ‘ঘরোয়া হকি আর আন্তর্জাতিক হকি এক না। ভাল ফল পেতে হলে বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে। তা সিঙ্গাপুর কিংবা ওমানের বিপক্ষে না, বড় বড় দলের সঙ্গে খেলতে হবে।’

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/আরকে/সেপ্টেম্বর ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে