thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর নিয়ে ‘রুদ্ধদ্বার’ বৈঠক

২০১৩ ডিসেম্বর ১০ ১৭:১৭:৫৯
কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর নিয়ে ‘রুদ্ধদ্বার’ বৈঠক

দ্য রিপোর্ট প্রতিবেদক : কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে আইন মন্ত্রণালয়ে। সচিবালয়ে মঙ্গলবার প্রধানমন্ত্রীর আইন উপদেষ্টা শফিক আহমেদের কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে কেউ কোন মন্তব্য না করলেও আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় তার বাসায় এ বিষয়ে কথা বলবেন।

আইন উপদেষ্টা শফিক আহমেদের সভাপতিত্বে দুই ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ বৈঠকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুও উপস্থিত ছিলেন। আরও ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সি কিউ কে মুসতাক আহমদ, পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, দায়িত্বপ্রাপ্ত আইন সচিব আবু সালেহ মো. জহিরুল হক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রার এ কে এম নাসির উদ্দিন মাহমুদসহ সংশ্লিষ্টরা।

আইন মন্ত্রণালয়ে সোমবারও রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লাকে ৫ ফেব্রুয়ারি প্রথমে যাবজ্জীবন কারাদণ্ড দেয় ট্রাইব্যুনাল। এরপর ওই রায়ের বিরুদ্ধে রাষ্ট্র এবং আসামি উভয়পক্ষ আপিল করে। গত ১৭ সেপ্টেম্বর আপিল বিভাগের রায়ে কাদের মোল্লাকে ফাঁসির দণ্ড দেওয়া হয়। ৯৭০ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় বৃহস্পতিবার প্রকাশ করা হয়। এরপর রবিবার যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারি করা হয়।

(দ্য রিপোর্ট/আরএমএম/নূরু/এমসি/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর