thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫,  ৭ মহররম ১৪৪০

কুয়েতকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

২০১৪ অক্টোবর ০১ ১২:৫১:১৬ ২০১৪ অক্টোবর ০১ ১৩:৫৫:০০
কুয়েতকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

ওবায়দুল চঞ্চল, দক্ষিণ কোরিয়ার ইনচন থেকে : এশিয়ান গেমসে পুরুষ ক্রিকেটের চতুর্থ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি কুয়েত। ২০৩ রানের বড় ব্যবধানে জয় পেয়ে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে লাল সবুজ শিবির।

টসে হেরে ব্যাট হাতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করেছে টাইগাররা। জবাবে ১৩ ওভারে ২১ রানেই গুটিয়ে গেছে কুয়েতের ইনিংস।

ইয়োনহি স্টেডিয়ামে ব্যাট হাতে শুরু থেকেই মারমুখী ভূমিকায় ছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। প্রথম ৪ ওভারেই ৪৯ রান তুলেছেন তারা। দলীয় ৬১ রানে বাসতাকি মাহমুদের বলে এলবিডাব্লিউর শিকার হয়ে সাজঘরে ফিরেছেন এনামুল হক বিজয়। ১৮ বলে এক ছক্কা ও ৫ বাউন্ডারির সাহায্যে ৩৮ রান করেছেন এই ওপেনার। ৮৮ রানে বাসতাকি ফাহাদের বলে বাসতাকি মাহমুদের হাতে ক্যাচ তুলে দিয়ে একই পথ ধরেছেন আরেক ওপেনার তামিম ইকবাল (২৮)।

আলকানদারি মাহমুদের বলে লংঅনে বাউন্ডারি হাঁকাতে গিয়ে বাসতাকি ফাহাদের তালুবন্দি হয়েছেন সাকিব আল হাসান। এর আগে ১৫ বলে ৩ বাউন্ডারি হাঁকিয়ে সাকিব করেছেন ২৩ রান। প্রায় দুই মাস ১০ দিনের নিষেধাজ্ঞা কাটিয়ে এটাই ছিল তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ। আলোতাইবির বলে ক্যাচ তুলে দিয়ে একই পথ ধরেছেন বাংলাদেশের মোহাম্মদ মিঠুন। কিন্তু এর মধ্যে তিনি দলকে উপহার দিয়ে গেছেন ২৫ বলে ৫৯ রান। এ রান করতে তিনি ৪টি বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন। পরে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

জবাবে ১৩ ওভারে ২১ রানে গুটিয়ে গেছে কুয়েতের ইনিংস। বাংলাদেশের পক্ষে আরাফাত সানি ৮ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন। এ ছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ৩টি এবং সাকিব আল হাসান, শুভাগত হোম ও সাব্বির রহমান একটি করে উইকেট নিয়েছেন।

(দ্য রিপোর্ট/ওআইসি/আরআই/এনঅাই/অক্টোবর ১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে