thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

জাবি উপাচার্য আরো ১০ দিনের ছুটিতে

২০১৩ ডিসেম্বর ১০ ১৯:২৩:১০
জাবি উপাচার্য আরো ১০ দিনের ছুটিতে

জাবি প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন ৫ দিনের পর আরো ১০ দিন ছুটি নিয়েছেন। মঙ্গলবার তিনি এ ছুটি নেন বলে জানান বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

অন্যদিকে আন্দোলনরত শিক্ষকরা তাকে আর ক্যাম্পাসে ঢুকতে না দেওয়ার ঘোষণা দিয়ে তার বাসায় তালা ঝুলিয়ে দিয়েছেন। এ ১০ দিনের ছুটি নিয়ে মোট ৩০ দিনের ছুটি কাটাতে যাচ্ছেন উপাচার্জ।

উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনের মধ্যে এর আগে প্রথমে উপাচার্য তিনদিনের ছুটি নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেও এর পর আরো দুই দফা ছুটি বাড়িয়েছেন। ক্যাম্পাসে ফিরে আসার পরে শিক্ষক সমিতির বাসায় ককটেল হামলা হলে গত বৃহস্পতিবার ৫ দিনের ছুটি নিয়ে পুলিশ পাহারায় ক্যাম্পাস ত্যাগ করেন তিনি। মঙ্গলবার ছুটি শেষে আবারো ১০ দিনের ছুটি বৃদ্ধি করেন।

এদিকে উপাচার্য ক্যাম্পাস থেকে চলে গেলেও তার পদত্যাগ দাবিতে ঐক্য ফোরামের আন্দোলন অব্যাহত থাকায় টানা ২০ দিন ধরে প্রশাসনিক ভবন অবরুদ্ধ রয়েছে। এর কারণে অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। এতে যথা সময়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হবে কিনা তা নিয়ে আবারো অনিশ্চয়তা দেখা দিয়েছে। মাস্টার্স এমফিল, পিএইচডির ভর্তিতে বিলম্বের সম্মুখীন হচ্ছে শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন পদত্যাগ না করায় পূর্বঘোষণা অনুযায়ী প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি অব্যাহত আছে বলে জানিয়েছেন ঐক্য ফোরাসের সদস্যসচিব অধ্যাপক কামরুল আহসান। তিনি বলেন, ‘উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন পদত্যাগ বা প্যানেল নির্বাচনের তারিখ ঘোষণা দিলেই আন্দোলন প্রত্যাহার করা হবে।

(দ্য রিপোর্ট/এমএসএম/নূরু/এমসি/ডিসেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর