thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

ব্রোঞ্জেই শেষ হাসি ক্রিকেটারদের

২০১৪ অক্টোবর ০৩ ১১:৩৩:৫৫
ব্রোঞ্জেই শেষ হাসি ক্রিকেটারদের

ওবায়দুল চঞ্চল, দক্ষিণ কোরিয়ার ইনচন থেকে : ইনচন এশিয়ান গেমসে আগের দিন ভাগ্যের কাছে হেরে স্বর্ণপদক হাতছাড়া হয়েছে দেশের পুরুষ ক্রিকেটারদের। তাইতো শুক্রবার হংকংকে ২৭ রানে হারিয়ে ব্রোঞ্জপদক জিতেও আনন্দ ছিল না গত আসরে স্বর্ণ জয়ীদের শিবিরের। তবে এই জয়ে ব্রোঞ্জের পাশাপাশি টোয়েন্টি২০ বিশ্বকাপে হংকংয়ের কাছে হারের প্রতিশোধটা নেওয়া হয়েছে বাংলাদেশের।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক। এই টসটা যদি আগের দিন শ্রীলংকার বিপক্ষে জিততে পারতেন তাহলে হংকংয়ের সঙ্গে ব্রোঞ্চ পদকের জন্য লড়তে হতো না। তখন লড়াইটা হতো স্বর্ণপদকের জন্য। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস ভাগ্যে হেরে ব্রোঞ্চ পদকের জন্য লড়তে হয়েছে বাংলাদেশকে।

প্রতিপক্ষ দুর্বল হলেও দেখেশুনেই ব্যাট চালাচ্ছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। দলীয় ১৮ রানে নাদিম আহমেদের বলে বাউন্ডারি হাঁকাতে গেয়ে লামস্যামের হাতে ক্যাচ তুলে দিয়েছেন এনামুল হক (১১)। নাদিম আহমেদের বলেই তামিম ইকবাল কাভার ড্রাইভ করতে গিয়ে বল ব্যাটের কানায় গেলে গালি পয়েন্টে ওঠেছিল। ক্যাচ ধরতে ভুল করেননি চ্যাপম্যান। তখন বাংলাদেশের মোট সংগ্রহ ৫২ রান। ১৯ বলে ৩ বাউন্ডারি হাঁকিয়ে তামিম করেছেন ২২ রান। দলীয় ৭২ রানে আজিজ খানের বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরেন শামসুর রহমান। তবে এর মধ্যে এক ছক্কা ও ২টি বাউন্ডারি মেরে তিনি করেছেন ২৬ রান। ৯৩ রানে নিজাকাত খানের বলে ইরফান আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে একই পথ ধরেন সাব্বির রহমান। পরে রানের চাকা সচল রেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান। হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। পরে মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ৩৫ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

১৬৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই ১৩ রান তুলে ভয় ধরিয়ে দিয়েছে হংকংয়ের ২ ওপেনার ইরফান আহমেদ ও ওয়েকাস বারকেট। তবে দ্বিতীয় ওভারের চতুর্থ বলে ওয়েকাস বারকেটকে বোল্ড আউট করে সাজঘরে ফিরিয়েছেন আরফাত সানি। কিছুটা হলেও স্বস্তি এসেছে লাল-সবুজ শিবিরে। সাকিব আল হাসান নিজের প্রথম ওভারে ২ উইকেট তুলে দিয়েছেন। ওভারের চতুর্থ বলে অ্যাটকিনসনকে বোল্ড আউট এবং পরের বলেই নিজাকাত খানকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলে সাজঘর দেখিয়েছেন সাকিব আল হাসান। এরপর আর বেশি দূর এগোতে পারেনি হংকং। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে করেছে ১৩৫ রান। আরাফত সানি ৩টি, সাকিব আল হাসান ২টি ও রুবেল হোসেন একটি উইকেট নিয়েছেন।

(দ্য রিপোর্ট/ওআইসি/আরআই/শাহ/অক্টোবর ০৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর