thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

রাতে দেশে ফিরছেন ক্রিকেটাররা

২০১৪ অক্টোবর ০৪ ১১:৪৯:৩২
রাতে দেশে ফিরছেন ক্রিকেটাররা

দ্য রিপোর্ট প্রতিবেদক : এশিয়ান গেমসে ব্রোঞ্জ জয় করে দেশে ফিরছেন পুরুষ ক্রিকেটাররা। শনিবার রাত সাড়ে ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন ক্রিকেটাররা। এরপর এক সপ্তাহের ছুটিতে যে যার মত ঈদ উৎসবে মাতোয়ারা হবেন।

এই গেমসে শ্রীলঙ্কার বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস ভাগ্যে স্বর্ণপদক হারাতে হয়েছে বাংলাদেশকে। সেই ক্ষত নিয়েই মাশরাফি-সাকিবরা দেশে ফিরছেন। সাকিব প্রায় দেড় মাস পর নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরে তার মতোই পারফর্মম্যান্স করেছেন। হংকংয়ের সাথে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বল ও ব্যাট হাতে প্রয়োজনীয় পারফর্মম্যান্স করেছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। রবিবার ২ ছক্কায় ৩৭ বলে ৪৬ রান আর বল হাতে ২ উইকেট নিয়ে যেন ফিরে আসার ঘোষণাই দিলেন।

ঈদের ছুটির পর জিম্বাবুয়ে সিরিজের জন্য প্রস্তুতি শুরু হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। ১৭ অক্টোবর প্রায় দুই মাসের সফরে বাংলাদেশে আসবেন জিম্বাবুয়ে ক্রিকেট দল। ওই সিরিজে ৩টি টেস্ট এবং ৫টি একদিনের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

গত ৯ মাস ধরে ধুঁকতে থাকা বাংলাদেশের জন্য ঘরের মাঠে এই সিরিজটাই তাই ভীষণ গুরুত্বপূর্ণ। কেননা এর পর বিশ্বকাপ খেলা রয়েছে বাংলাদেশের। তবে হারের বৃত্ত ভাঙ্গবে বলে আশাবাদী নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি মনে করছেন জিম্বাবুয়ে সিরিজ থেকেই বাংলাদেশের জয়যাত্রা শুরু হবে। জয়ের ধারায় ফিরবে বাংলাদেশ। ব্যর্থতার ক্লান্তিময় পথ পেরিয়ে হয়ত এখান থেকে শুরু হবে নতুন পথ চলা।

বাংলাদেশ দল : মাশরাফি মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, শামসুর রহমান, মোঃ মিঠুন, মাহমুদউল্লাহ, আরাফাত সানি, নাসির হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ছাব্বির রহমান, শুভাগত হোম, মুক্তার আলী ও সাকিব আল হাসান।

(দ্য রিপোর্ট/আরআই/এনআই/অক্টোবর ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর