thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

চট্টগ্রামে রবিবার হেফাজতের হরতাল

২০১৩ ডিসেম্বর ১১ ১৯:২৪:১৫
চট্টগ্রামে রবিবার হেফাজতের হরতাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : বৃহত্তর চট্টগ্রামে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। একইসঙ্গে শুক্রবার বিক্ষোভ মিছিলের কর্মসূচিও দিয়েছে কওমি মাদরাসা ভিত্তিক এ সংগঠনটি।

চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ চত্বরে ১২ ও ১৩ ডিসেম্বর ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠানের অনুমতি না দেওয়ার প্রতিবাদে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের কার্যালয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক জরুরি বৈঠকে বুধবার এ সিদ্ধান্ত জানানো হয়। সকাল ১০টায় শুরু হওয়া বৈঠক শেষ হয় দুপুর ১টায়।

বৈঠকে হেফাজত নেতারা বলেন, বহু বছর ধরে চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ ময়দানে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ও উপমহাদেশের প্রবীণ ও বরেণ্য শীর্ষ আলেম, শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফীর আহ্বানে পবিত্র কুরআন-হাদিস ও ইসলামের নির্দেশনা জনসাধারণের মধ্যে পৌঁছানোর লক্ষ্যে ইসলামী সম্মেলন অনুষ্ঠিত হয়ে আসছে। দেশ-বিদেশের বিজ্ঞ ওলামায়ে কেরাম, ইসলামী চিন্তাবিদরা কুরআন-হাদিসের আলোকে মানুষের কাছে ইসলামের আক্বীদা-বিশ্বাস ও প্রিয় নবীর আদর্শ তুলে ধরেন। প্রতিবছরের ন্যায় এ বছরও কওমি মাদরাসাসমূহের প্রথম সাময়িক পরীক্ষা শেষে ১২ ও ১৩ ডিসেম্বর ঘোষিত তারিখে ধর্মীয় সমাবেশের অনুমতির জন্য একমাস আগে থেকেই প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তারা হেফাজতকে সরকারি নিষেধ আছে বলে অনুমতিদানে অপরাগতা প্রকাশ করে আসছেন।

বৈঠক শেষে শুক্রবার বাদ জুমা প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল ও একই দিন বাদ জুমা চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে প্রতিবাদ সমাবেশ এবং ১৫ ডিসেম্বর রবিবার বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল পালনের ঘোষণা দেন হেফাজত নেতারা।

বৈঠকে উপস্থিত ছিলেন হেফাজতের সিনিয়র নায়েবে আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী, নায়েবে আমির মুহাদ্দিস শামসুল আলম, হাফেজ তাজুল ইসলাম, মহাসচিব জুনায়েদ বাবুনগরী, কেন্দ্রীয় নেতা মাওলানা সালাহ উদ্দীন নানুপুরী, মাওলানা সলিম উল্লাহ, মাওলানা লোকমান হাকিম, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা মুহাম্মদ শফি, মাওলানা মুঈনুদ্দীন রুহী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

(দ্য রিপোর্ট/কেএ/নূরু/এমএইচও/এনডিএস/ডিসেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর