thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

শেয়ারবাজারে আসছে টুইটার

২০১৩ অক্টোবর ০৫ ১৩:৩০:২৫ ০০০০ 00 ০০ ০০:০০:০০
শেয়ারবাজারে আসছে টুইটার
দ্যা রিপোর্ট২৪ ডেস্ক : সামাজিক যোগাযোগ সাইট টুইটার শেয়ারবাজারে আসার ঘোষণা দিয়েছে। শেয়ার বিক্রির মাধ্যমে পুঁজিবাজার থেকে একশো কোটি ডলার সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়ে পুঁজিবাজারে নামছে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ সাইটটি।

লোকসান এড়াতে পুঁজিবাজারে আসার সিদ্ধান্ত নিল টুইটার।

গত বৃহস্পতিবার শেয়ারবাজারে অন্তর্ভুক্ত হওয়ার জন্য প্রয়োজনীয় নথি জমা দেয় টুইটার। বর্তমানে তাদের মাসিক ব্যবহারকারীর সংখ্যা ২১ কোটি ৮০ লাখ। প্রতিদিন টুইট হয় ৫০ কোটি।

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পর টুইটার পুঁজি সংগ্রহের জন্য শেয়াবাজারে নামছে। তবে অনেক ঢাকঢোল পিটিয়ে শেয়ারবাজারে এলেও ফেসবুক শেয়ারবাজারে তেমন সাড়া ফেলতে পারেনি।

চলতি বছরের প্রথম ছয় মাসে ৬ কোটি ৯০ লাখ ডলার লোকসান দেওয়ার পর শেয়ারবাজারে আসার সিদ্ধান্ত নেয় কোম্পানিটি। ২০১৩ সালের জুন পর্যন্ত টুইটার আয় করেছে মাত্র ২৫ কোটি ৪০ লাখ ডলার।

টুইটারের আয়-ব্যয়ের হিসাব এই প্রথম জনসম্মুখে প্রকাশ করা হলো। পুঁজিবাজারে অন্তর্ভুক্তির নথিতে দেখা যায়,সাত বছর বয়সী এ কোম্পানি এখনো লাভের মুখ দেখেনি। ২০১০ সালে তাদের আয় ছিল ২ কোটি ৮০ লাখ ডলার, আর তা ২০১২ সালে বেড়ে দাঁড়ায় ৩১ কোটি ৭ লাখ ডলারে। ২০১২ সালে টুইটারের আয়ের ৮৫ ভাগ এসেছে বিজ্ঞাপন থেকে আর বাকিটা এসেছে ডাটা লাইসেন্সিং থেকে।

(দ্যারিপোর্ট২৪/এমডি/জেএম/অক্টোবর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর