thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

নাশকতা ঠেকাতে মাঠে থাকার ঘোষণা আ.লীগের

২০১৩ অক্টোবর ২৪ ২০:০১:০৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
নাশকতা ঠেকাতে মাঠে থাকার ঘোষণা আ.লীগের
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপি ও জামায়াত-শিবিরের অরাজকতা প্রতিরোধে এবার মাঠে থাকার ঘোষণা দিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ। বিশেষ করে ২৫ অক্টোবরকে ঘিরে নাশকতা এড়াতে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি মাঠে থাকার প্রস্তুতি নিয়েছে দলটি।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এমন সিদ্ধান্ত নিয়েছে দলটির শীর্ষপর‌্যায়ের নেতারা।

সভার সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার জুমার নামাজের সময় রাজধানীর মসজিদগুলোতে অবস্থান নেওয়ার পাশাপাশি পাড়া-মহল্লায় শান্তিপূর্ণ অবস্থান করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে দলীয় নেতাদের সমন্বয়ে ১২টি পর‌্যবেক্ষক টিম গঠন করা হয়েছে। টিমগুলোকে ২৫ অক্টোবর থেকে দশম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত মাঠে সক্রিয় থাকতে বলা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম এসব সিদ্ধান্তের কথা দিরিপোর্ট২৪কে নিশ্চিত করেছেন।

সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, যার যা কিছু আছে তা নিয়ে রাজপথে নামুন। আমরা যেভাবে দেশ স্বাধীন করেছি ঠিক সেভাবেই পাড়া-মহল্লা থেকে দুশমনের (বিএনপি-জামায়াত) বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন।

তিনি আরো বলেন, এলাকায় অপরিচিত কাউকে দেখলে কিংবা সন্দেহ হলে তাকে পুলিশের হাতে তুলে দিন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুব-উল-আলম হানিফ বলেন, রাজপথে যে কোনো ধরনের অরাজকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড রুখে দেওয়া আমাদের পবিত্র দায়িত্ব। এ দায়িত্ব পালন করতে আওয়ামী লীগ নেতা-কর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে মাঠে থাকবেন।

তিনি বলেন, মধ্যযুগীয় কায়দায় চর দখলের মতো দা-কুড়াল, বল্লম নিয়ে বিএনপি নেতারা তাদের কর্মীদের রাজপথে নামতে বলেছেন। এটা কোন ধরনের গণতন্ত্র? বাংলার জনগণ আপনাদের দা-কুড়াল নিয়ে নৈরাজ্য করার সুযোগ দেবে না।

‘আমাদের কাছে তথ্য আছে গুপ্ত হামলা হতে পারে’- এমন অভিযোগ এনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, এ ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে। জামায়াত-শিবিরের নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে তাদের সন্ত্রাসীরা ঢাকা ও এর আশপাশের মসজিদগুলোতে অবস্থান নিয়েছে। তারা বাংলাদেশকে আফগানিস্তান, পাকিস্তান বানাতে চায়। তারা মসজিদগুলোকে অপবিত্র করতে পারে। কিন্তু তাদের সে সুযোগ দেওয়া হবে না।

তিনি আওয়ামী লীগের নেতা-কর্মীদের শুক্রবার মসজিদগুলোতে অবস্থান নেওয়ার নির্দেশ দেন। তিনি বলেন, মসজিদ থেকে কেউ যাতে উস্কানি দিতে না পারে, নামাজ পড়ার আড়ালে কেউ যাতে কুরআন-সুন্নাহবিরোধী অপপ্রচার চালাতে না পারে, সেদিকে খেয়াল রাখবেন।

(দিরিপোর্ট২৪/এএ/এমএআর/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর