thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

‘সর্বোচ্চ শক্তি দিয়ে প্রতিহত’

২০১৩ অক্টোবর ২৪ ২০:২৬:১৩ ০০০০ 00 ০০ ০০:০০:০০
‘সর্বোচ্চ শক্তি দিয়ে প্রতিহত’
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : সমাবেশের নামে বিরোধীদল যদি আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটায়, নাশকতা করতে চায়, তাহলে সর্বোচ্চ শক্তি দিয়ে তা প্রতিহত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। তিনি আরো বলেন, বিজিবিকে (বর্ডার গার্ড অব বাংলাদেশ) ইতোমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। যেখানে প্রয়োজন হবে সেখানেই বিজিবি নামানো হবে।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এসব কথা জানান।

শুক্রবার রাজধানীতে সমাবেশ ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। কিন্তু ঢাকাসহ কয়েকটি বিভাগীয় শহরে সকল সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিজিবি পুলিশ, র‌্যাব আনসার ও সচেতন দেশ প্রেমিক জনগণের সম্মিলিতভাবে নাশকতামূলক কর্মকা- প্রতিহত করার দায়িত্ব রয়েছে। তা ছাড়া যে কোন জায়গায় প্রেক্ষাপট বিবেচনা করে জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন জান-মালের নিরাপত্তার ব্যবস্থা নেবে।

বিএনপির মহাসমাবেশের অনুমতি দেওয়া হবে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ডিএমপি (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) যদি মনে করে বিএনপির মহাসমাবেশে কোনো প্রকার নাশকতা ঘটবে না তারা অনুমতি দেবে। সভা-সমাবেশ করতে বাধা দেবে না।

সারা দেশে গণ গ্রেফতারের অভিযোগ নাকচ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যাদের গ্রেফতার করা হচ্ছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

বিরোধী দলের পক্ষ থেকে অরাজকতা সৃষ্টি কর্মসূচি দেওয়া হয়েছে জানিয়ে টুকু বলেন, ইতোপূর্বে আঠারো দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া যতবারই হরতাল অবরোধ দিয়েছেন, কর্মসূচির সময় ততবারই বলেছেন, এই কর্মসূচি গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ। কিন্তু দেশবাসী দেখেছে, আমরাও দেখেছি, তা সহিংসতায় পরিণত করেছে।

টুকু বলেন, তাদের রাজনৈতিক কর্মসূচি মাথায় রেখে এবং দা-কুড়াল নিয়ে হুমকি দেওয়ার পর পুলিশ কমিশনার সাময়িকভাবে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে।

(দিরিপোর্ট২৪/রানা মাসুদ/এমডি/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর