thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

এমপিদের নিরাপত্তায় বাড়তি ব্যবস্থা

২০১৩ অক্টোবর ২৪ ২০:৪১:৩৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
এমপিদের নিরাপত্তায় বাড়তি ব্যবস্থা
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট এবং বাসভবনে একের পর এক চুরি ও ছিনতাইয়ের ঘটনায় এমপিদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে জাতীয় সংসদের সংসদ কমিটি। এ জন্য ন্যাম ভবনে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও ভবনের প্রতি তলায় নতুন আরও সিসিটিভি স্থাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি ন্যাম ভবনে বসবাসরতদের নিরাপত্তার জন্য সকল ব্যক্তির পরিচয় নিশ্চিত হয়ে তাদের নামে পাশ ইস্যু করারও পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ১৬তম বৈঠকে এসব সুপারিশ ও পরামর্শ দেওয়া হয়। কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ মো. আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ, মো. আব্দুল কুদ্দুস, মো. আতিউর রহমান আতিক, এ.কে.এম. এ আউয়াল (সাইদুর রহমান) এবং এম এ মান্নান অংশ নেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সম্প্রতি ন্যাম ভবনে এক এমপির বাসায় চুরির বিষয়ে আলোচনা হয়। এসময় কমিটির সদস্যরা ন্যাম ভবনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। তারা এজন্য অপর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাকেই দায়ী করেন। আলোচনার পরিপ্রেক্ষিতে কমিটি দশম জাতীয় নির্বাচন অনুষ্ঠানের পর গেজেট প্রকাশিত না হওয়া পর্যন্ত চলতি সংসদের এমপিদের নিরাপত্তার জন্য সকল ব্যাক্তির পরিচয় নিশ্চিত হয়ে তাদের নামে পাশ ইস্যু করার সুপারিশ করে। ভবনের নিরাপত্তা পূর্বের তুলনায় আরও বেশি বৃদ্ধি করার জন্য পুলিশ বিভাগকে বিশেষ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া সম্প্রতি ন্যাম ভবনে চুরির ঘটনা উদঘাটন করে মালামাল উদ্ধার এবং দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে বৈঠকে।

(দিরিপোর্ট২৪/রাজু/এমডি/অক্টোবর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর