thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শাবিপ্রবিতে মানববন্ধনে শিবিরের হামলা

২০১৩ ডিসেম্বর ১৩ ১৭:৪১:৩৭
শাবিপ্রবিতে মানববন্ধনে শিবিরের হামলা

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মানববন্ধনে হামলা চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির।

ভাস্কর্য চেতনা ৭১ এর নামফলক ভাঙচুরের প্রতিবাদে শুক্রবার আয়োজিত মানববন্ধনে এ হামলা চালানো হয়। এ সময় তারা সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফারুক উদ্দিনের মোটরসাইকেল ও শিক্ষার্থীদের দু’টি বাইসাইকেলে আগুন লাগিয়ে দেয়।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্যের নামফলক ভাঙার প্রতিবাদে শুক্রবার বিকেল ৫টা ১০ মিনিটে ভাস্কর্যের সামনে মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। এ মানববন্ধনে হামলা চালায় শিবিরকর্মীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক নিলয় চন্দ্র সরকার, বিভাগের সহকারী অধ্যাপক ফারুক উদ্দিন, শিক্ষার্থীসহ অনেকে।

এসএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আয়ুব দ্য রিপোর্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামলার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক নিলয় চন্দ্র সরকার দ্য রিপোর্টকে জানান, একাত্তরে যেমন হামলা চালিয়েছিল, একই কায়দায় শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্বাধীনতাবিরোধী শক্তি।

শিক্ষার্থীরা জানান, একাডেমিক ভবন ‘সি’ এর পেছন থেকে বিশ্ববিদ্যালয়ে রামদা-ছুরা নিয়ে প্রবেশ করে শিবিরের ২০-২৫ কর্মী। তারা মানববন্ধনে উপস্থিত সবাইকে ধাওয়া করলে শিক্ষক-শিক্ষার্থীরা দৌড়ে পালিয়ে প্রাণ বাঁচান। পরে শিবিরকর্মীরা অধ্যাপক ফারুক উদ্দিনের মোটরসাইকেল ও শিক্ষার্থীদের দু’টি বাইসাইকেলে আগুন দেয়।

এ সময় শিবিরকর্মীরা দু’টি ককটেল বিস্ফোরণ ঘটায়। হামলা শেষে বিকেল সাড়ে ৫টার দিকে তারা ‘সি’ ভবনের পেছন দিয়ে পালিয়ে যায়।

(দ্য রিপোর্ট/এমজেসি/এমএইচও/ডিসেম্বর ১৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর