thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

প্রথম শ্রেণীতে ভর্তির লটারি অনুষ্ঠিত

২০১৩ ডিসেম্বর ১৪ ১৭:০৫:০২
প্রথম শ্রেণীতে ভর্তির লটারি অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর সরকারি বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে ভর্তির উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।

এ লটারি অনুষ্ঠিত হয় শনিবার সকাল ১০টায় ও দুপুর আড়াইটায়।

গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের প্রধান শিক্ষক আবু সাঈদ ভূঁইয়া দ্য রিপোর্টকে বলেন, ‘সকাল ১০টায় মর্নিং শিফটের আর দুপুর আড়াইটায় ডে শিফটের লটারি অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আমরা উন্মুক্তভাবে লটারি করেছি। এবার আমাদের স্কুলে দুই শিফটে ১ম শ্রেণীতে ২শ’ ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।’

তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. মোস্তফা দ্য রিপোর্টকে বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আমরা সবার উপস্থিতিতে উন্মুক্তভাবে লটারি করেছি। সকাল ১০টায় মর্নিং শিফটের আর দুপুর আড়াইটায় ডে শিফটের লটারি অনুষ্ঠিত হয়।’

এর আগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) অধীনে ঢাকার ২৪ সরকারি স্কুলে ১ ডিসেম্বর থেকে ভর্তি ফরম বিতরণ করা হয়। ১ম থেকে ৯ম শ্রেণীর ভর্তি ফরম বিক্রি ও জমা নেওয়া হয় ৯ ডিসেম্বর পর্যন্ত। প্রতিটি ফরমের মূল্য সর্বোচ্চ ১০০ টাকা নির্ধারণ করেছিল শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনায় মাউশির পক্ষ থেকে সরকারি বিদ্যালয়ে ১৪ ডিসেম্বর ১ম শ্রেণীতে লটারি অনুষ্ঠিত করার কথা বলা হয়েছিল।

উল্লেখ্য, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি নীতিমালা ২০১৩ অনুসারে, সব স্কুলে প্রথম শ্রেণীতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করতে হবে। ২য় থেকে ৮ম শ্রেণীতে লিখিত পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। ৯ম শ্রেণীতে জেএসসি/জেডিসি’র ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করাতে হবে।

(দ্য রিপোর্ট/এসআর/নূরু/এনডিএস/ডিসেম্বর ১৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর