thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ড্র সিরিজে মমিনুলের আক্ষেপ

২০১৩ অক্টোবর ২৫ ১১:০২:২৯ ০০০০ 00 ০০ ০০:০০:০০
ড্র সিরিজে মমিনুলের আক্ষেপ
দিরিপোর্ট২৪ ডেস্ক : সিরিজের পঞ্চম ও শেষ দিনে গ্যালারিতে বসে বৃষ্টি থামার অপেক্ষায় ছিলেন বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। দু’দলের ক্রিকেটারদের অপেক্ষায় প্রকৃতি সাড়া না দেয়ায় শেষপর‌্যন্ত দ্বিতীয় টেস্ট শেষ হয়েছে অমীমাংসিতভাবে।দুই টেস্টের সিরিজ ড্র হলেও আক্ষেপ থাকবে মমিনুল হকের। মাত্র ৪ রানের জন্য এক সিরিজে দেশের সর্বোচ্চ রানের রেকর্ড গড়তে পারেননি তিনি।
আগের দিন অপরাজিত ১২৬ রানের মাধ্যমে দুই টেস্টের সিরিজে দেশের হয়ে সবচেয়ে বেশি রান করার কৃতিত্ব দেখান মমিনুল। চট্ট্রগামে সিরিজের প্রথম টেস্টে ১৮১ রান করেন তিনি। দুই টেস্ট মিলে ৩৭৬ রান করলেও অল্পের জন্য সাবেক অধিনায়ক হাবিুবল বাশারের রেকর্ড ভাঙতে পারেননি।

রেকর্ড ভাঙতে না পারায় দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ম্যাচ ও সিরিজ সেরা মমিনুলকে। তিন টেস্টের সিরিজে ৩৭৯ রান নিয়ে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রানের রেকর্ডটি ধরে রেখেছেন হাবিবুল বাশার।

মমিনুলের আক্ষেপের জন্য দায়ী বৃষ্টি। পঞ্চম দিন ভোর থেকে সারাদিন বৃষ্টি হয়েছে। একবারের জন্য থামেনি বৃষ্টির নাচন। তাই শত অপেক্ষা ও গ্রাউন্ডসম্যানদের চেষ্টার পরও খেলা মাঠে গড়াতে পারেনি। বাধ্য হয়েই ড্র এর সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

মিরপুর টেস্টে শুধু শেষ দিনেই বৃষ্টি বাগড়া দেয়নি। দ্বিতীয় টেস্টের প্রথম ও দ্বিতীয়দিনেও একই কারণে পুরো ওভার খেলতে পারেনি দু’দল। শুধু তৃতীয় ও চতুর্থদিন বৃষ্টি না থাকায় খেলেছে উভয় দল। যাই হোক, অতিথিদের বিপক্ষে এই প্রথমবারের মতো টেস্ট সিরিজ ড্র করেছে মুশফিকুর রহিমের দল।

স্কোর:

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস : ২৬৯/৩ (মমিনুল ১২৬*, তামিম ৭০, সাকিব ৩২*; ওয়াগনার ২/৫২)

বাংলাদেশ প্রথম ইনিংস : ২৮২/৫ (তামিম ৯৫, মার্শাল ৪১, মমিনুল ৪৭, সাকিব ২০, নাসির ১৯; ২/৪২ ওয়াগনার)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস : ৪৩৭ (অ্যান্ডারসন ১১৬, উইলিয়ামসন ৬২, ওয়াটলিং ৭০*, সোধি ৫৮, টেলর ৫৩; সাকিব ৫/৯৭)

(দি রিপোর্ট২৪/সিজি/এমএআর/অক্টোবর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর