thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৮ শাওয়াল ১৪৪৩

সিভিও পেট্রোকেমিক্যালের লেনদেন চালু

২০১৩ ডিসেম্বর ১৫ ১১:২৭:১১
সিভিও পেট্রোকেমিক্যালের লেনদেন চালু

দ্য রিপোর্ট প্রতিবেদক: আড়াই মাস বন্ধ রাখার পর রবিবার উভয় স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ার লেনদেন চালু করার অনুমতি দেওয়া হয়েছে। লেনদেন স্থগিত থাকা অবস্থায় লভ্যাংশ ঘোষণার কারণে আজ এ কোম্পানির শেয়ার দরে কোনও মূল্য সীমা থাকবে না।

এর আগে গত ২৪ অক্টোবর অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ খতিয়ে দেখতে সিভিও পেট্রো কেমিক্যালের শেয়ার লেনদেন স্থগিত করে দুই স্টক এক্সচেঞ্জ। লেনদেন স্থগিত থাকা অবস্থায় গত ৩১ অক্টোবর কোম্পানিটি ২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করে। লভ্যাংশ ঘোষণার পর আজ এ কোম্পানির লেনদেন চালু হয়েছে। যে কারণে আজ এ শেয়ারে কোনও মূল্যসীমা থাকবে না।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যমতে, গত এপ্রিল থেকে এ শেয়ারের দর বাড়তে থাকে। সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহ পর্যন্ত শেয়ারটির দর ৮৯ টাকা থেকে ৮৭৬ টাকায় উন্নীত হয়। অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণে ডিএসইর পক্ষ থেকে এ কোম্পানির লেনদেন তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয় এবং তদন্ত চলাকালীন এ শেয়ারের লেনদেন স্থগিত রাখা হয়।

সিভিও পেট্রো কেমিক্যালের পরিশোধিত মূলধন ১৮ কোটি টাকা। এ কোম্পানির মোট ১ কোটি ৮০ লাখ শেয়ারের মধ্যে ৫০ শতাংশ রয়েছে উদ্যোক্তা-পরিচালকের হাতে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৯.৪৭ শতাংশ। অবশিষ্ট ৪০.৫৩ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর