thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে

২০১৩ ডিসেম্বর ১৫ ১৪:৫২:৪৫
পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতায় রবিবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের শুরুতে বাজার সামান্য ঊর্ধ্বমুখী থাকলেও দুপুর একটার পর থেকে সূচক পড়তে থাকে। ফলশ্রুতিতে দিনশেষে সূচক পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে।

রবিবার দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করে ৪২৮০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ১১৫টির, কমে ১৩১টির এবং অপরিবর্তিত থাকে ৪২টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয় ৪৯৭ কোটি ৬০ লাখ ১১ হাজার টাকা।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪২৯৯ পয়েন্টে অবস্থান করে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৫৬৩ কোটি ৬৫ লাখ ৪০ হাজার টাকা। অর্থাৎ রবিবার ডিএসইতে লেনদেন কমেছে ৬৬ কোটি ৫ লাখ ২৯ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক রবিবার দিনশেষে ২৮ পয়েন্ট কমে অবস্থান করে ৮৪০৮ পয়েন্টে। লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ৭৯টির, কমে ১২৪টির এবং অপরিবর্তিত থাকে ১৯টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয় ৫৭ কোটি ৭৬ লাখ টাকা। বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয় ৯৩ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ রবিবার সিএসইতে লেনদেন কমে ৩৫ কোটি ৫৩ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ১৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর