thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫,  ৬ রবিউল আউয়াল ১৪৪০

আবারও ভারত-আফগানিস্তান ফাইনাল

২০১৩ সেপ্টেম্বর ০৯ ২২:০৮:২২
আবারও ভারত-আফগানিস্তান ফাইনাল
দুবছর বাদে ভেন্যু পরিবর্তন হলেও সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বী বদলেনি। আফগানিস্তান টানা দ্বিতীয় ফাইনাল নিশ্চিত করেছিল আগের দিন। আর মালদ্বীপের বিপক্ষে ১-০ গোলে জিতে তাদের সঙ্গে শিরোপার লড়াই চূড়ান্ত করল ভারত। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ

ঢাকা: দুবছর বাদে ভেন্যু পরিবর্তন হলেও সাফ চ্যাম্পিয়নশিপ ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বী বদলেনি। আফগানিস্তান টানা দ্বিতীয় ফাইনাল নিশ্চিত করেছিল আগের দিন। আর মালদ্বীপের বিপক্ষে ১-০ গোলে জিতে তাদের সঙ্গে শিরোপার লড়াই চূড়ান্ত করল ভারত। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টে এনিয়ে আটবার ফাইনালের টিকিট পেল তারা।

গত আসরে ঘরের মাঠে ভারত ৪-০ গোলে আফগানিস্তানকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ সাফ শিরোপা জিতেছিল। এবারও চেনা প্রতিপক্ষের সামনে দাঁড়াচ্ছে তারা।

সোমবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হয়েছিল গ্রুপ পর্বে সর্বাধিক ১৮ গোল করা মালদ্বীপ। কিন্তু এদিন বর্তমান চ্যাম্পিয়নদের সামনে পাত্তাই পেল না তারা। অবশ্য দুদলই রক্ষণাত্মক খেলে গেছে। প্রথমার্ধ কেউ কারো জালে বল পাঠাতে পারেনি। এমনকি নির্ধারিত সময়ও গোলশূন্য থাকার শঙ্কা জেগেছিল। শেষ পর্যন্ত খেলা বাকি থাকার চার মিনিট আগে অর্নব মন্ডলের জয়সূচক গোলে সফল হয় ভারত।

১১ সেপ্টেম্বর একই ভেন্যুতে শিরোপার জন্য নামবে ভারত ও আফগানিস্তান।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর