thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ৯ রবিউল আউয়াল ১৪৪০

বরিশালে মহান বিজয় দিবস পালিত

২০১৩ ডিসেম্বর ১৬ ১০:৪৭:০৮
বরিশালে মহান বিজয় দিবস পালিত

বরিশাল সংবাদদাতা : বিনম্র শ্রদ্ধা ও নানা কর্মসূচি মধ্য দিয়ে বরিশালে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। সুর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধ ও বধ্যভুমিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করা হয় সকল প্রতিষ্ঠানে।

সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার জেলা প্রশাসক মো. শহীদুল আলম স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর মুক্তিযোদ্ধা চেতনা বাস্তবায়ন মঞ্চ, বিভাগীয় কমিশনার মো. নূরুল আমিন, ডিআইজি ডা. আব্দুর রহিম, মহানগর পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন, জেলা পুলিশ সুপার একেএম এহসানউল্লাহসহ প্রশাসনের কর্তা ব্যক্তিরা পুষ্প্যমাল্য অর্পণ করেন।

এর পর জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়া সকাল সাতটায় কীর্তনখোলার তীরবর্তী বধ্যভূমি অভিমুখে পদযাত্রা ও শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল ৯টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এখানে অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. নূরুল আমিন।

মহানগর আওয়ামী লীগ বিজয় মিছিল বের করে নগরীতে। বরিশাল রিপোর্টার্স ইউনিটি আয়োজন করে মুক্তিযুদ্ধের তথ্য প্রদর্শনীর। এ ছাড়াও অনান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করেছে দিবসটি উপলক্ষে।

(দ্য রিপোর্ট/বিএস/এসবি/এমডি/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিজয়ের মাস এর সর্বশেষ খবর

বিজয়ের মাস - এর সব খবর