thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

রাজশাহীতে বিজয় দিবস পালিত

২০১৩ ডিসেম্বর ১৬ ১৩:৫৩:৪০
রাজশাহীতে বিজয় দিবস পালিত

রাজশাহী সংবাদদাতা : সকল যুদ্ধাপরাধীদের রায় দ্রুত কার্যকর, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার শপথ গ্রহণ ও জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে সোমবার সূর্যোদয়ের পর থেকে রাজশাহীতে পালিত হচ্ছে মহান বিজয় দিবস।

এর আগে রাত ১২টা ১ মিনিটে রাজশাহী পুলিশ লাইনে ২১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। বিজয়ের ৪২ বছর পূর্তি ও মহান বিজয় দিবস উপলক্ষে সিটি কর্পোরেশন (রাসিক) ও জেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এসব কর্মসূচি পালন করছে।

বিজয় দিবসের প্রথম প্রহরেই বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজশাহী মহানগরীর শহীদ মিনারগুলোতে মানুষের ঢল নামে।

রাত ১২টা এক মিনিটে মহানগরীর ভুবন মোহন পার্ক, রাজশাহী কলেজ শহীদ মিনার, রাজশাহী কোর্ট শহীদ মিনার, রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনারসহ অন্য শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন।

এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগর ভবন, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়সহ বিভিন্ন সরকারি-বেরসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

এ ছাড়া মহানগরীর বিভিন্ন সড়ক, সড়ক দ্বীপসমূহ রঙ-বেরঙের পতাকা সজ্জিত ও আলোকসজ্জা করা হয়েছে।

সকাল ৯টায় রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ।

সন্ধ্যার পরে সিনেমা হল, নগরীর লক্ষ্মীপুর মোড়সহ ও জনবহুল এলাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

বিকেলে সাড়ে ৩টায় রিভারভিউ কালেক্টরেট স্কুলে রয়েছে আলোচনাসভা ও নারীদের ক্রীড়া অনুষ্ঠান।

একই সময় রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মুক্তিযোদ্ধা সংসদ একাদশ বনাম জেলা ক্রীড়া সংস্থা একাদশের মধ্য প্রীতি ফুটবল প্রতিযোগিতা।

এ ছাড়া বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে মেয়র একাদশ বনাম বিভাগীয় কমিশনার একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা। সন্ধ্যা ৬টায় রাজশাহী সিটি কর্পোরেশনের গ্রীন প্লাজায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসবি/এমডি/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিজয়ের মাস এর সর্বশেষ খবর

বিজয়ের মাস - এর সব খবর



রে