thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ইলিয়াস আলী নিখোঁজের বিশ মাস

২০১৩ ডিসেম্বর ১৬ ১৬:১২:২৭
ইলিয়াস আলী নিখোঁজের বিশ মাস

সিলেট অফিস : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি এম. ইলিয়াস আলী নিখোঁজের বিশ মাস পূর্ণ হচ্ছে মঙ্গলবার। এখনও তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন বিএনপি নেতা ইলিয়াস আলী ও তার গাড়ি চালক আনসার আলী। ইলিয়াস আলী নিখোঁজের পর থেকেই নানা আন্দোলন-সংগ্রাম চালিয়ে যান বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। তার সন্ধানে আন্দোলন করতে গিয়ে বিশ্বনাথের তিন যুবদলকর্মী প্রাণ হারান।

দলীয় সূত্র জানায়, মঙ্গলবার বিকেলে তার জন্মস্থান সিলেটের বিশ্বনাথে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে স্থানীয় বিএনপি। উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন দ্য রিপোর্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া সিলেট বিএনপি ও ইলিয়াস মুক্তি সংগ্রাম ও ছাত্রসংগ্রাম সোমবার বিকেল সাড়ে ৩টায় নগরীতে তার সন্ধান দাবিতে মিছিল-সমাবেশ করেছে।

এদিকে নিখোঁজ হওয়ার দীর্ঘ ২০ মাস পেরিয়ে গেলেও তার কোনো সন্ধান না পাওয়ায় ইলিয়াস আলীর নিজ জন্মভূমি সিলেটের বিশ্বনাথ উপজেলাবাসীর মধ্যে বিরাজ করছে হতাশা। তার ফিরে আসার অপেক্ষায় আছেন পরিবার ও দলের কর্মী-সমর্থকরা।

গত বছরের ২৩ এপ্রিল বিশ্বনাথে ইলিয়াস আলীর সন্ধান দাবির আন্দোলন করতে গিয়ে সংঘর্ষে গুলিতে নিহত হন যুবদলকর্মী মনোয়ার, সেলিম ও জাকির। আহত হন অনেকে। বিশ্বনাথে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের আসামি করে দায়ের করা হয় ছয়টি মামলা। এসব মামলায় বিশ্বনাথের চার ইউপি চেয়ারম্যানসহ দুই শতাধিক নেতাকর্মী কারাবরণও করেন।

(দ্য রিপোর্ট/এমজেসি/এমএআর/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর