thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নাশকতামূলক কর্মকাণ্ড বরদাশত করা হবে না : হানিফ

২০১৩ ডিসেম্বর ১৬ ১৮:১৩:৫৪
নাশকতামূলক কর্মকাণ্ড বরদাশত করা হবে না : হানিফ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, পাকিস্তানি এজেন্ট দিয়ে আর কোন সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ড করা হলে তা বরদাশত করা হবে না।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের সামনে বিজয় দিবসে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিজয় র‌্যালী পূর্ব সমাবেশে সোমবার বিকেলে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিজয় দিবসের কয়েকদিন আগে কসাই কাদের মোল্লার রায় কার্যকর করা হয়েছে। কিন্তু আমরা দেখলাম পাকিস্তানে তার গায়েবি জানাযা পালন করেছে পাকিস্তানি জামায়াত।

তিনি বলেন, পাকিস্তানের দোসর বেগম খালেদা জিয়া বাংলাদেশেকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করতে চায়। আমরা যখন বিজয় উল্লাস করছি তখন পাকিস্তানের দোসর জামায়াত-বিএনপি নীল নকশা করছে।

খালেদা জিয়া আন্দোলনের নামে বোমা মেরে বাস পুড়িয়ে মানুষ হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান বানোর চেষ্টা করছে দাবি করে তিনি বলেন, শহীদের রক্তের বিনিময়ে আমরা এ দেশ স্বাধীন করেছি। শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও আমরা এ দেশ রক্ষা করবো।

আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, এখন থেকে আমাদের নেতাকর্মীরা বিএনপি-জামায়াতের সব ধরনের ষডযন্ত্র ও নাশকতা প্রতিহত ও কঠোর হস্তে দমন করতে প্রস্তুত থাকবে।

এ সময় তিনি রাজাকারমুক্ত দেশ গড়ারও অঙ্গীকার ব্যক্ত করেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মায়া বলেন, এ বিজয়কে যারা নসাৎ করতে চায়, ছিনিয়ে নিতে চায় তাদের বিরুদ্ধে আরেকটি লড়াই করতে হবে। আমাদের সামনে একটিমাত্র রাস্তা খোলা, তা স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে লড়াই করা। এদেরকে এ দেশ থেকে উৎখাত করতে হবে।

এরপর সমাবেশ শেষে এক বর্ণাঢ্য র‌্যালি ধানমন্ডি-৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের উদ্দেশ্যে রওনা হয়। র‌্যালিতে নেতাকর্মীরা ঢাক-ঢোলসহ বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে উপস্থিত হয়। র‌্যালিকে কেন্দ্র করে মৎস্যভবন থেকে শাহবাগ পর্যন্ত বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালেদ মাহমুদ চৌধুরী, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

(দ্য রিপোর্ট/এইউএ/জেএম/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর