thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১২ মহররম ১৪৪০
সাগর আনোয়ার

কাঠমান্ডু, নেপাল

সীমান্ত ও তিস্তা সমস্যা সমাধানে মোদির আশ্বাস

২০১৪ নভেম্বর ২৬ ১৬:৩১:৪২
সীমান্ত ও তিস্তা সমস্যা সমাধানে মোদির আশ্বাস

বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান সীমান্ত সমস্যা ও তিস্তার পানিবণ্টন সংক্রান্ত সৃষ্ট অচলাবস্থা সমাধানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আশ্বাস দিয়েছেন।

বৈঠক শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, আমরা সমস্যা সমাধানের চেষ্টা করছি। আলোচনার মাধ্যমে বিদ্যমান সমস্যার সমাধান করব।

বাংলাদেশ সময় বিকেল ৩টা ২০ মিনিটে এ বৈঠক শুরু হয়। বৈঠক শেষ হয় ৩টা ৪০ মিনিটে। কাঠমান্ডুর হোটেল ক্রাউন প্লাজায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের শেখ হাসিনাকে দেওয়া এ আশ্বাসের কথা জানান প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যকার বৈঠকে বর্ধমানের জঙ্গি সমস্যা সমাধানেও দুই দেশের গোয়েন্দাদের তথ্য বিনিয়ম করার সিদ্ধান্ত হয়েছে।

এ ছাড়া জঙ্গিবাদ দমনে দুই দেশের একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত হয়েছে বলে জানান আশরাফুল আলম খোকন।

বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে কাঠমান্ডুর হোটেল র‌্যাডিসনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

এছাড়া প্রধানমন্ত্রী ৪টার দিকে নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালা, ৪টা ৪০ মিনিটে আফগানিস্তানে প্রেসিডেন্ট আশরাফ গনি এবং ৫টায় মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন আব্দুল গাইয়ুমের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

সবশেষে সন্ধ্যা ৫টা ৫০ মিনিটের দিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে অনির্ধারিত বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেপালের প্রধানমন্ত্রী সুশীল কৈরালার দেওয়া নৈশভোজে অংশ নেওয়ার কথা।

(দ্য রিপোর্ট/সাআ/এপি/আরকে/নভেম্বর ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

সার্ক সম্মেলন এর সর্বশেষ খবর

সার্ক সম্মেলন - এর সব খবর



রে