thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সরকার ক্ষমতায় থাকার নৈতিকতা হারিয়েছে : ফখরুল

২০১৩ অক্টোবর ২৫ ১৭:০৮:৪৯
সরকার ক্ষমতায় থাকার নৈতিকতা হারিয়েছে : ফখরুল
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বর্তমান সরকার ক্ষমতায় থাকায় নৈতিকতা হারিয়েছে। তাদের আর ক্ষমতায় থাকতে দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যান ময়দানে ১৮ দলীয় জোটের মহাসমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকার বিএনপির নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে আটক করে আন্দোলন বন্ধ করতে চায়। কিন্তু এতে কোন লাভ হবে না । আন্দোলন বন্ধ হবে না।

‘আগামীতে গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে’- জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

তিনি সারাদেশে ১৪৪ ধারা জারির সমালোচনা করে বলেন, ‘সরকার দেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকের পর থেকে প্রশাসন বর্তমান সরকারের হুকুম মানতে বাধ্য নয়। যদি প্রশাসন সরকারের হুকুম মতো জনগণকে নির্যাতন করে তাহলে জনগণই তাদের বিচার করবে।

বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা আপনাদের শক্তি আর দেখিয়েন না। কেননা জনগণের উপর আর কোন শক্তি নেই। তত্ত্বাবধায়ক দিতেই হবে।’

তিনি আরো বলেন, ‘সরকারের বিদায় ঘন্টা বেজে উঠেছে। তাই তাদেরে মন খারাপ।’

‘বর্তমান সরকারের আরো চারবার মন খারাপ হবে। যেদিন তত্ত্বাবধায়ক দিবে সেদিন, যেদিন তারেক জিয়া দেশে ফিরবেন সেদিন, যেদিন বেগম জিয়া প্রধানমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন সেদিন এবং যেদিন হেফাজতের প্রতিটি গুলির জবাব দেওয়া হবে সেদিন।’- জানান বিজেপির চেয়ারম্যান।

(দিরিপোর্ট২৪/মৌমিতা/এমএআর/এমডি/অক্টোবর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর