thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

এল ক্লাসিকো’র নতুন আকর্ষণ নেইমার-বেল

২০১৩ অক্টোবর ২৫ ১৮:১৭:০৭ ০০০০ 00 ০০ ০০:০০:০০
এল ক্লাসিকো’র নতুন আকর্ষণ নেইমার-বেল
দিরিপোর্ট২৪ ডেস্ক : বিশ্ব ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় ও মর্যাদাকর লড়াই এল ক্লাসিকো’তে শনিবার মুখোমুখি হবে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। লা লিগায় মৌসুমে প্রথমবারের মতো ন্যু কাম্পে খেলবে দু’দল। মেসি ও রোনালদোর বাইরে ব্যক্তিগত লড়াইয়ের নতুন আকর্ষণ হবেন নেইমার ও গ্রেরেথ বেল।

ব্যক্তিগত লড়াইয়ের সঙ্গে বার্সা ও রিয়ালের ময়দানি যুদ্ধে শেষ হাসি কে হাসবে সেটা বলা কঠিন। তবে মাঠে নামার আগে পয়েন্টের হিসেবে এগিয়ে বার্সা। নয় ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গেরার্দো মার্তিনোর দল। সমান ম্যাচে তিন পয়েন্ট কম নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে কার্লো আনচেলত্তির দল রিয়াল।

দু’দলের লড়াই নিয়ে খুব বেশি হিসেব-নিকেশ না করে বরং বার্সার লিওনেল মেসি ও রিয়ালের ক্রিশ্চিয়ানো রোনালদোর দিকেই নজর দেওয়া ভালো। কারণ তাদের পারফর্মই দর্শককে বার্তা দেবে কোনো দলের পক্ষে যাবে ফলাফল।

ছন্দে আছেন মেসি ও রোনালদো দু’জনই। চলতি মৌসুমে লিগে দু’জনই আটটি করে গোল করেছেন। শনিবারের ম্যাচে পরিচিত দুই তারকার বাইরে পাদপ্রদীপের আলোয় থাকবেন আরও দু’জন। তারা হলেন নেইমার ও গ্রেরেথ বেল।

ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে বার্সায় যোগ দিয়েছেন নেইমার। আর রেকর্ড পারিশ্রমিকে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন বেল। বার্সায় এসেই আলো ছড়াতে শুরু করেছেন নেইমার। এরই মধ্যে দলের হয়ে দুটি গোল করেছেন তিনি। রিয়ালে আসার পরই চোট নিয়ে মৌসুম শুরু করেন বেল। তবে নিজের অভিষেক ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে জালের ঠিকানা খুঁজে পেয়েছেন।

এ বছর লা লিগার এল ক্লাসিকো’তে মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর বাইরে ব্যক্তিগত যুদ্ধে অবর্তীণ হবেন নেইমার ও বেল। সিনিয়র দুই তারকার বাইরে ভবিষ্যতে হয়তো নিজ নিজ দলের নেতৃত্ব দেবেন তারা। সবকিছু ঠিক থাকলে ক্যারিয়ারে প্রথমবারের মতো এল ক্লাসিকো খেলবেন নেইমার ও বেল।

নেইমার ও বেলের মতো দলকে ক্যারিয়ারে প্রথমবারের এল ক্লাসিকো’তে দিক-নির্দেশনা দেবেন দুই টিমের নতুন কোচ। একজন বার্সার গেরার্দো মার্তিনো ও আরেকজন হলেন রিয়ালের কার্লো আনচেলতি।

(দিরিপোর্ট২৪/সিজি/ডব্লিউএস/অক্টোবর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর