thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বেগম জিয়া সংবিধান মানেন না : মেনন

২০১৩ অক্টোবর ২৫ ২০:৫২:০৬
বেগম জিয়া সংবিধান মানেন না : মেনন
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন বলেছেন, ‘বেগম জিয়া সংবিধান সম্পর্কে কেবল অজ্ঞই নন, তিনি কোন প্রকার সংবিধান ও সাংবিধানিক ধারাবাহিকতা মানেন না।’

শুক্রবার রাজধানীর পল্টনের তোপখানা এলাকায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির দুদিনের সভার প্রথম দিনে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, ‘নির্বাচনকালীন সরকার সম্পর্কে তার (খালেদা) পাল্টা প্রস্তাবও সেই একই অসাংবিধানিক ধারাবাহিকতার অনুসরণ। কেবল তাই নয় বেগম জিয়ার ওই প্রস্তাব স্ববিরোধী ও বাস্তবসম্মত নয়।’

নির্বাচনকালীন সরকার সম্পর্কে সকল প্রস্তাব নিয়ে যত দ্রুত সম্ভব সরকার, বিরোধীদলসহ সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসার তাগিদ দেন তিনি।

এ সময় বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার করা ‘২৫ অক্টোবর থেকে সরকার অবৈধ হয়ে গেছে’ মন্তব্যকে উদ্ভট ও সকল জ্ঞান-বুদ্ধির বাইরে বলে অভিহিত করেন এই সংসদ সদস্য।

দশম জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তিনি বলেন, এই নির্বাচন কেবল সরকার গঠন ও শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়ার সঙ্গে জড়িত নয়। এর সঙ্গে বাংলাদেশের অস্তিত্বের মূল প্রশ্নও জড়িত।

এ সময় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটি মুক্তিযুদ্ধের পক্ষের সকল বাম প্রগতিশীল, গণতান্ত্রিক রাজনৈতিক দল, শ্রেণী ও পেশার সামাজিক সংগঠনকে ঐক্যবদ্ধ পদক্ষেপ গ্রহণের আহবান জানায়।

কেন্দ্রীয় কমিটির সভায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রিপোর্ট উত্থাপন করেন।

পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির এই সভায় উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য কমরেড বিমল বিশ্বাস, কমরেড নুরুল হাসান, কমরেড ফজলে হোসেন বাদশা এমপি, কমরেড ইকবাল কবির জাহিদ, কমরেড নুর আহমদ বকুল, কমরেড মনোজ সাহা, কমরেড কামরুল আহসান, কমরেড জ্যোতি শংকর ঝন্টু প্রমুখ।

(দি রিপোর্ট২৪/রিজভী/এমএআর/এমডি/অক্টোবর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর