thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ট্রফি আঙিনায় অপাঙক্তেয় ক্রিকেটাররা!

২০১৩ ডিসেম্বর ১৮ ২০:৪৫:২৯
ট্রফি আঙিনায় অপাঙক্তেয় ক্রিকেটাররা!

দ্য রিপোর্ট প্রতিবেদক : ফুটবল বিশ্বকাপের আসল ট্রফি এখন ঢাকায়। অথচ সাবেক, বর্তমান কোনো ক্রিকেটারই এ অমূল্য ট্রফি দেখার সুযোগ পেল না! কোন ক্রিকেটারকেই দেওয়া হয়নি ট্রফি দেখার টিকিট কিংবা আমন্ত্রণপত্র! সাবেক, বর্তমান কয়েকজন ক্রিকেটার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে এমনটিই জানা গেছে।
বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ‘নাহ; কোনো ক্রিকেটারকে টিকিট দেওয়া হয়নি। শুধু বিসিবি সভাপতি এবং দুই-একজন কর্মকর্তাকে টিকিট দেওয়া হয়েছে।’ ফুটবল আঙিনায় ক্রিকেটাররা তাহলে অপাঙক্তেয়ই থেকে গেলেন!

ক্রিকেটের বড় কোনো আয়োজনে সম্পৃক্ত রাখার চেষ্টা করা হয় ফুটবলারদের। কিন্তু ফুটবলের এমন এক বিরল আয়োজন, যেখানে কাছ থেকে আসল ট্রফি দেখার সুযোগ থাকছে; সেখানে কোনো ক্রিকেটারদের সম্পৃক্ত করা হয়নি। এর কারণ ব্যাখ্যা করে সোহাগ জানিয়েছেন, ‘আসলে এখানে ১০ থেকে ১৫ হাজার দর্শক বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পেয়েছে। এরমধ্যে যারা কোক খেয়েছেন, যারা ভাগ্যবান তারা এ সুযোগ পেয়েছেন। এ আয়োজনের সবকিছুই করেছে ফিফার সহযোগী স্পন্সর কোকাকোলা। তাই তারাই দর্শকদের জন্য এমন আয়োজন করেছে। আর বাকি ৩ হাজার টিকিট দেওয়া হয়েছে বাফুফেকে। বাফুফে ক্লাব, ফুটবলার, কর্মকর্তাদের টিকিটগুলো দিয়েছে। সেখানে ক্রিকেটারদের দেওয়া হয়নি। তবে বিসিবি যে কয়েকটি টিকিট পাঠানো হয়েছে।’

সোহাগের কথায় স্পষ্ট পর্যাপ্ত টিকিটের অভাবেই ক্রিকেটারদের টিকিট দেওয়া হয়নি। অথচ বেশিরভাগ ফুটবলার এখনো বিশ্বকাপ ট্রফি দেখতে যাননি!

নিরাপত্তাজনিত কারণে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ট্রফি আনা হয়নি; রাখা হয়েছে র‌্যাডিসনেই। সেই আয়োজনেও বেশিরভাগ ফুটবলার নিরাপত্তার অজুহাতে উপস্থিত হননি। তাতে আয়োজনে ভাটাই পড়েছে। মঙ্গলবার ঢাকায় এসেছে বিশ্বকাপ ট্রফি। সেইদিনই ট্রফি উন্মোচন করা হয়েছে। এরপর গণভবন হয়ে বঙ্গভবনে নেওয়া হয় ট্রফি। কোকাকোলা খেয়ে যারা টিকেট পেয়েছেন ২দিনের জন্য তাদের ট্রফি দেখার সুযোগ করা হয়েছে। আসলেই দুর্ভাগা ক্রিকেটাররা, তারা বিশ্বকাপের আসল ট্রফি দেখার জন্য একটি টিকিটও পাননি! ফুটবলের এত বড় আয়োজনে পাত্তাই পেল না ক্রিকেটাররা!

(দ্য রিপোর্ট/এমএ/এএস/সিজি/ডিসেম্বর ১৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর