thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিশ্বের সেরা ক্লাব হতে চায় রোমা

২০১৩ অক্টোবর ২৬ ১৩:০৪:০০
বিশ্বের সেরা ক্লাব হতে চায় রোমা
দিরিপোর্ট২৪ ডেস্ক : চলতি মৌসুমে দারুণ সময় পার করছে ইতালির সিরি ‘এ’ ক্লাব এ এস রোমা। লিগের আট ম্যাচের সবকয়টিতে জিতে শীর্ষে আছে দলটি। টিমের এমন পারফর্মে খুশি ক্লাবের প্রধান নির্বাহী ইতালো জানজি। তার মতে, বিশ্বের সেরা ক্লাব হিসেবে আবারও স্বীকৃতি পাবে রোমা।

২০১১ সালে ক্লাবটির মালিকানা কেনে জেমস পাল্লোত্তার নিয়ন্ত্রণাধীন আমেরিকান গ্রুপ নামে একটি কোম্পানি। এরপর অর্থের সঙ্গে সঙ্গে মাঠের পারফর্মেও ভালো করছে রোমা।

রোমাকে বিশ্বসেরা ক্লাবের জায়গা পেতে ছক কষেছেন জানজি। বলেন, ‘সেরা ক্লাব হওয়ার জন্য অন অ্যান্ড অফ ফিল্ডের ওপর বাড়তি নজর দিচ্ছি আমরা। অনেক টিম বিশ্বের সেরা ক্লাবের তকমা মাথায় পরেছে। আর দীর্ঘদিন ধরে ওই স্থানের বাইরে রয়েছি আমরা। আমার বিশ্বাস, সেরা হওয়ার জন্য সবকিছু রয়েছে আমাদের।’

ক্লাবকে সেরা বানাতে রোমা কর্তৃপক্ষ এ মৌসুমে কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে ফরাসি ক্লাব লিলি’র সাবেক কোচ রুদি গার্সিয়াকে। তার অধীনে রীতিমতো উড়ছে রোমা। গার্সিয়া দায়িত্ব নেওয়ার পর প্রতিযোগিতামূলক প্রত্যেকটি ম্যাচেই জিতেছে দলটি।

দলের জন্য জানজির এমন আন্তরিকতার পেছনে যুক্তি আছে। তিনি নিজেও একজন খেলোয়াড় ছিলেন। যুক্তরাষ্ট্রের হ্যান্ডবল টিমের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এছাড়া কাজ করেছেন মেজর লিগ বেইজবলে। ফুটবল না খেলেও সংগঠক হিসেবে তার অভিজ্ঞা বেশ সমৃদ্ধ। কনফেডারেশন অব নর্থ, সেন্ট্রাল আমেরিকা ও ক্যারিবিয়ান অ্যাসোসিয়েশন ফুটবলের ডেপুটি জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

(দিরিপোর্ট২৪/সিজি/জেএম/অক্টোবর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর