thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯,  ৩০ জিলকদ  ১৪৪৩

সন্ধ্যার পর খালেদাকে হাসিনার ফোন

২০১৩ অক্টোবর ২৬ ১৩:৩২:৪৫ ০০০০ 00 ০০ ০০:০০:০০
সন্ধ্যার পর খালেদাকে হাসিনার ফোন
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সন্ধ্যার পর বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে টেলিফোন করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত বলেন, সন্ধ্যায় গণভবনে ১৪ দলের বৈঠক রয়েছে। ওই বৈঠকের পরই আওয়ামী লীগ সভানেত্রী বিরোধীদলের নেতাকে টেলিফোন করবেন।

রাজধানীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে শনিবার সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বোমা, হামলা, সন্ত্রাস, নৈরাজ্য, নাশকতা, অগ্নিসংযোগ, হুমকি-ধমকি, হরতাল, সহিংসতা সৃষ্টি করে নির্বাচন বানচাল করা যাবে না’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকার কেন অবৈধ বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার কাছে তার ব্যাখ্যা চেয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘আপনিও তো এক সময় সরকারপ্রধান ছিলেন। তাহলে, আপনি এমন কথা কীভাবে বলতে পারলেন? যতদিন একটি নির্বাচিত সরকারের প্রতি জনগণের ম্যান্ডেট থাকে, ততদিন সরকার ক্ষমতায় থাকতে পারে। এ বক্তব্য ভিত্তিহীন, অসঙ্গত ও অরাজনৈতিক। এমন বক্তব্যের ব্যাখ্যা যদি আপনার কাছে থাকে তাহলে জনগণের কাছে উত্থাপন করুন। তা যদি না হয় তাহলে আপনার বক্তব্য প্রত্যাহার করে নিন।’

আলোচনা প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘আমরা আলোচনা ব্যর্থ করতে চাই না। আজ সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে আমরা এ বিষয় নিয়ে আলোচনা করব। কারণ আলোচনার কোনো বিকল্প নেই। আমরাও চাই আলোচনা যাতে শান্তিপূর্ণভাবে হয়। কিন্তু আপনি (খালেদা) আলটিমেটাম দিয়ে আলোচনার পথ নষ্ট করতে চাচ্ছেন। এমপিদের বাড়ির সামনে বোমা হামলা, হরতাল দিয়ে আলোচনার পথরুদ্ধ করেছেন।’

আগামী নির্বাচিত সরকার না আসা পর্যন্ত বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারে প্রধান থাকবেন বলে এ সময় তিনি জানান।

সুরঞ্জিত সেনগুপ্ত আরো বলেন, ‘প্রধানমন্ত্রী যতটা সম্ভব শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করতে চাইবেন। এর আগ পর্যন্ত সংবিধান অনুযায়ী সংসদ আছে, চলবে। সংসদ অনুযায়ী প্রধানমন্ত্রী-সংসদ সদস্য আছেন, থাকবেন।’

তিনি খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, আমি প্রত্যাশা করব, দেশের শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে আপনি আমাদের সহযোগিতা করবেন।

সংগঠনের সভাপতি শেখ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শাহে আলম মুরাদ, বলরাম পোদ্দার, এমএ করিম, অরুণ সরকার প্রমুখ।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/জেএম/এএস/অক্টোবর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর