thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানালেন খালেদা জিয়াকে

২০১৩ অক্টোবর ২৬ ১৮:৩৫:২৩ ০০০০ 00 ০০ ০০:০০:০০
শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানালেন খালেদা জিয়াকে

দিরোপর্ট২৪ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে শনিবার সন্ধ্যায় ফোন করেন। এ সময় তিনি বিরোধী দলীয় নেতাকে হরতাল প্রত্যাহার করে আলোচনার জন্য গণভবণে আসার আমন্ত্রণ জানান।

শনিবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের বাসায় ফোন দিয়ে প্রধানমন্ত্রী কথা বলেন।

এ সময় সোমবার সন্ধ্যায় গণভবনে নৈশভোজে অংশ নেওয়ার জন্যও খালেদা জিয়াকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৭ মিনিট কথা বলেন।

টেলিফোনে বিরোধী দলের নেতা খালেদা জিয়া প্রধানমন্ত্রীকে বলেন, ‘ওইদিন হরতাল। কীভাবে আসব?’ এ সময় প্রধানমন্ত্রী তাকে বলেন, ‘জাতির স্বার্থে, দেশের স্বার্থে হরতাল প্রত্যাহার করে আসুন।’

এদিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপি কার্ালয়ে সংবাদ সম্মেলনে দলটির নেতারা জানান তাদের ঘোষিত ৬০ ঘন্টার হরতাল চলবে। হরতাল শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসবেন বিরোধী দলীয় নেতা।

এর আগে, শেখ হাসিনা দুপুর সোয়া একটা থেকে পৌনে দুইটার মধ্যে একাধিকবার খালেদা জিয়ার বাসা ও রাজনৈতিক কার্যালয়ের টেলিফোন করেন। কিন্তু এ সময় তিনি খালেদা জিয়াকে পাননি।

এদিকে শনিবার বিকেল ৪টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ দিরিপোর্ট২৪কে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সন্ধ্যা ৬টার সময় ফোন ব্যাক করবেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। তিনি জানান, বিরোধীদলীয় নেত্রীর এপিএস শিমুল বিশ্বাস দুপুরে প্রধানমন্ত্রীর অফিসের এডিসিকে ফোন ব্যাকের বিষয়টি নিশ্চিত করেছেন।

(দিরিপোর্ট২৪/আমান/এমএআর/ এমডি/অক্টোবর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর