thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সাবসিডিয়ারি কোম্পানিকে শতভাগ রপ্তানিমুখী করার উদ্যোগ গোল্ডেন সনের

২০১৩ ডিসেম্বর ২২ ১২:৫৫:১৭
সাবসিডিয়ারি কোম্পানিকে শতভাগ রপ্তানিমুখী করার উদ্যোগ গোল্ডেন সনের

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাবডিসডিয়ারি কোম্পানি ‘জিএসএল এক্সপোর্ট লিমিটেডকে শতভাগ রপ্তানিমুখী কোম্পানিতে রূপান্তরের উদ্যোগ নিয়েছে প্রকৌশল খাতের গোল্ডেন সন। এ লক্ষ্যে জার্মান ব্যবসায়ী মি. স্টিফেন ক্রিস্টেনসনের সঙ্গে একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষর করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গোল্ডেন সন কর্তৃপক্ষ জানিয়েছে, এমওইউ চুক্তি অনুযায়ী ‘জিএসএল এক্সপোর্ট লিমিটেডকে শতভাগ খেলনা রপ্তানিকারক প্রতিষ্ঠানে রূপান্তর করা হবে।

চুক্তি অনুযায়ী ‘জিএসএল এক্সপোর্ট লিমিটেডের পরিশোধিত মূলধনের ৫০শতাংশ সরবরাহ করবেন মি. স্টিফেন। এছাড়া ৪০ শতাংশ সরবরাহ করবে গোল্ডেন সন কর্তৃপক্ষ এবং বাকি ১০ শতাংশ অর্থ বেলাল আহমেদ নামক একজন সরবরাহ করবেন।

বর্তমানে স্টিফেনের খেলনা প্রস্তুতকারী ব্যবসা রয়েছে জামার্নী, লাটাভিয়া এবং চীনে। এর মধ্যে লাটাভিয়া করপোরেশন বিগত ১০৩ বছর ধরে খেলনা প্রস্তুত করছে।

উল্লিখিত দেশে বর্তমানে শ্রমের মূল্য বেড়ে যাওয়ায় মি. স্টিফেন বাংলাদেশে ব্যবস্থা স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছেন।

রপ্তানিযোগ্য খেলনা বানাতে ইতোমধ্যে জিএসএল এক্সপোর্ট লিমিটেড গোল্ডেন সনের কাছ থেকে ৫০ হাজার বর্গফুটের জায়গা ভাড়া নিয়েছে। এ কারখানায় আগামী বছরের এপ্রিল থেকে উৎপাদন শুরু হবে। উৎপাদিত পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করা হবে। গোল্ডেন সনের পরিচালনা পর্ষদ এ প্রস্তাব অনুমোদন করেছেন।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর