thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৭ বছর পর সিরিজ জয় নিউজিল্যান্ডের

২০১৩ ডিসেম্বর ২২ ১৩:৪২:২৫
৭ বছর পর সিরিজ জয় নিউজিল্যান্ডের

দ্য রিপোর্ট ডেস্ক : ৭ বছর পর সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। ওই জয়ের পথ আগেই রচিত হয়েছিল পেসারদের বোলিংয়ের ওপর দাঁড়িয়ে। শনিবার নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ১২২ রান। হ্যামিল্টন টেস্টের চতুর্থ দিনে ২ উইকেট হারিয়ে সেই কাঙ্ক্ষিত লক্ষ্য স্পর্শ করেছে নিউজিল্যান্ডে। এই টেস্ট জয়ের মাধ্যমে ৩ ম্যাচের টেস্ট সিরিজটাও ২-০ নিজেদের করে নিয়েছেন স্বাগতিকরা। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে দিয়ে জয়ের পথ রচনা করেছিল।

সম্প্রতি বাংলাদেশ সফরে এসেও ভালো কিছু করে যেতে পারেনি নিউজিল্যান্ড। টেস্টে ড্র করলেও ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়েছিল সফরকারীরা। আর তারা সর্বশেষ সিরিজটি জিতেছিল ২০০৬ সালে; ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ৭ বছর পর আবার সেই ক্যারিবীয়দের হারিয়েই জয়ের আনন্দে ভাসছে নিউজিল্যান্ড।

কোনো তাড়াহুড়া করেননি স্বাগতিক ব্যাটসম্যানরা। চতুর্থ দিনের ১৩তম ওভারে ড্যারেন স্যামি যখন পিটার ফুলটনকে ফেরত পাঠিয়েছেন; তখন স্কোরবোর্ডে ৩৩ রান। দ্বিতীয় উইকেট জুটিও তাড়াহুড়া করেনি। ঠিক জয়েরবন্দরে তরী ভেড়ানোর পর নোঙর গাঁথার সময় ছিঁড়ে গিয়েছে দড়ি। রাদারফোর্ড ও কেন উইলিয়ামসন ছিলেন নাবিক; জুটিতে করেছেন ৮৩ রান। জয়ের নোঙর থেকে ৬ কদম দূরে থাকা উইলিয়ামসন (৫৬) বেখেয়ালে ফিরে গেছেন। ৪৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন রাদারফোর্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ : ৩৬৭ ও ও ১০৩ (স্যামুয়েলস ৮, চন্দরপল ২০, দিওনারায়ণ ১৩, রামদিন ১৮, স্যামি ২৪; বোল্ট ৪/২৩, সাউদি ৩/১২, ওয়াগনার ২/৩৪, অ্যান্ডারসন ১/২২)।
নিউজিল্যান্ড : ৩৪৯ ও ১২৪/২ (রাদারফোর্ড ৪৮*, উইলিয়ামসন ৫৬; স্যামি ১/২১, পারমল ১/২৯)।

ফল : নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী

(দ্য রিপোর্ট/এএস/সাদি/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর