thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রাজাকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বায়ার্ন

২০১৩ ডিসেম্বর ২২ ১৫:১৬:৩২
রাজাকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বায়ার্ন

দ্য রিপোর্ট ডেস্ক : ক্লাব বিশ্বকাপের ফাইনালে আহামরি পারফর্ম করতে পারেনি মরক্কোর ক্লাব রাজা ক্যাসাব্ল্যাঙ্কা। রাজার সৈন্যরা যুদ্ধ ময়দানে কৌশলী হতে না পারার সুযোগ নিয়েছে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ। ২-০ গোলে আফ্রিকান ক্লাবটিকে হারিয়ে প্রতিযোগিতার শিরোপা জিতেছে পেপ গার্দিওলার দল।

এ বছর মাঠের পারফর্মে জার্মান জায়ান্টের সামনে দাঁড়াতে পারেনি কোনো ক্লাব। সব মিলে এই মৌসুমে ৫টি শিরোপা জিতেছে ক্লাবটি। এর মধ্যে রয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, বুন্দেসলিগা, জার্মান কাপ ও ইউরোপীয়ান সুপার কাপের ট্রফি।

দুরন্ত ছন্দে থাকা বায়ার্নের ছন্দপতন হয়নি রাজার বিপক্ষেও। খেলার শুরু থেকে রেফারির শেষ বাঁশি বাজার আগ পর‌্যন্ত প্রতিপক্ষের ওপর আধিপত্য বজায় রেখেছে গার্দিওলার শিষ্যরা। ১০ মিনিটেই বায়ার্ন শিবিরে আনন্দ এনে দিয়েছেন দান্তে। জেরোমে বোয়েটেংয়ের ক্রস থেকে রাজার জালে বল পাঠিয়েছেন এই ডিফেন্ডার।

খেলার ২২ মিনিটে আবারও এগিয়ে যায় বায়ার্ন। বিপদসীমার খুব কাছ থেকে প্রতিপক্ষের রক্ষণদুর্গকে ফাঁকি দিয়ে দারুণ শটে গোল করেছেন মিডফিল্ডার থিয়াগো আলকান্ত্রা। প্রথমার্ধের পর পরের আর্ধে আর গোল হয়নি। তাই এ ব্যবধানে জিতেই শিরোপা উৎসব করেছে রিবেরিরা।

বায়ার্নের সঙ্গে হেসেছেন কোচ গার্দিওলাও। এ নিয়ে ‍তৃতীয়বারের মতো এই ট্রফি জেতার অভিজ্ঞা নিয়েছেন তিনি। এর আগে তার অধীনে ২০০৯ ও ২০১১ সালে ক্লাব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল স্পেনের ক্লাব বার্সেলোনা।

(দ্য রিপোর্ট/সিজি/লতিফ/ডিসেম্বর ২২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর