thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

গ্রামীণফোনের ৩য় প্রান্তিকে নিট মুনাফা ৫৭০কোটি টাকা

২০১৩ অক্টোবর ২৬ ২১:১৫:৩৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
গ্রামীণফোনের ৩য় প্রান্তিকে নিট মুনাফা ৫৭০কোটি টাকা
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ২০১৩-এর তৃতীয় প্রান্তিকে গ্রামীণফোনের নিট মুনাফা ২২.৯ শতাংশ মার্জিনসহ ৫৭০ কোটি টাকা। গ্রামীণফোনের প্রধান নির্বার্হী কর্মকর্তা বিবেক সুদ হোটেল সোনারগাঁয়ের বলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে শনিবার বিকেলে এই তথ্য জানান।

বিবেক সুদ বলেন,প্রতিযোগিতাপূর্ণ বাজার, অর্থনৈতিক স্থবিরতা, রাজনৈতিক আশংকার পরও আমাদের নিট মুনাফা ২২.৯ শতাংশ মার্জিনসহ ৫৭০ কোটি টাকা। ইপিএস ৪.২৫ টাকা| নেটওয়ার্ক উন্নয়ন ও থ্রিজি ক্রয়ে ১ হাজার ৯৬০ কোটি টাকা বিনিয়োগকরা হয়েছে।

তিনি আরও বলেন,প্রধানত রিচার্জ ভিত্তিক ক্যাম্পেইন ও কম চার্জের প্রচারণামূলক অফারের কারণে ফোনের ব্যবহার বৃদ্ধি হওয়ায় রাজস্ব বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া আন্তসংযোগ আয়, বেশি ডিভাইস বিক্রয়ও রাজস্ব প্রবৃদ্ধিতে কিছুটা ভূমিকা রেখেছে।

বিবেক সুদ জানান, এই প্রান্তিকে ২০ লক্ষ ৭ হাজার নতুন গ্রাহক যুক্ত হয়েছে।ফলে গ্রামীণফোনের মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪৬ লক্ষ।

তিনি আরও বলেন, আয়কর প্রদানের পর ২০১২-এর তৃতীয় প্রান্তিকের শতকরা ১৩.৮ ভাগ মার্জিনসহ ৩২০ কোটি টাকা মুনাফার তুলনায় ২০১৩-এর তৃতীয় প্রান্তিকে নিট মুনাফা হয়েছে শতকরা ২২.৯ ভাগ মার্জিনসহ ৫৭০ কোটি টাকা।২০১৩ তৃতীয় প্রান্তিকে এর শেয়ার প্রতি আয় হয়েছে ৪.২৫ টাকা যা ২০১২-এর এই সময়ে ছিল ২.৩৪ টাকা। এর ফলে ৮১.৫ ভাগ প্রবৃদ্ধি হয়েছে।

গ্রামীণফোনের চিফ ফাইনান্সিয়ালঅফিসার মাইনুর রহমান বলেন, গ্রামীণফোন নেটওয়ার্কের আধুনিকায়নে এবং ১০ মেগাহার্টজ থ্রিজি কিনতে ২০১৩-এর তৃতীয় প্রান্তিকে ১৯৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এটি চালু হবার পর থেকে গ্রামীণফোনের মোট বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ২৩ হাজার ৬০০ কোটি টাকা।

তিনি আরও জানান, গ্রামীণফোন এই প্রান্তিকে সরকারি কোষাগারে কর, ভ্যাট ও শুল্ক আকারে মোট ৩ হাজার ১২০ কোটি টাকা জমা দিয়েছে। এতে প্রতিষ্ঠার পর থেকে সরকারি কোষাগারে জমা দেওয়া অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭০০ কোটি টাকায়।

(দিরির্পোট২৪/মৌমিতা/আইজেকে/এমডি/অক্টোবর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর