thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

সন্ধ্যায় খালেদা জিয়ার ‘শেষ আল্টিমেটাম’

২০১৩ ডিসেম্বর ২৪ ০৩:১৭:২৩
সন্ধ্যায় খালেদা জিয়ার ‘শেষ আল্টিমেটাম’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের দাবি মেনে নিতে ক্ষমতাসীনদের প্রতি ‘শেষ আল্টিমেটাম’ দেবেন বিরোধীদলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি বিরোধী দলের দাবি মেনে নিতে সরকারের প্রতি এই আল্টিমেটাম দেবেন বলে জানা গেছে।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়া সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশের রাজনৈতিক সঙ্কট নিরসনে বিরোধী দলের পক্ষ থেকে ক্ষমতাসীনদের ‘শেষ সুযোগ’ দিতে চান। সে জন্য তার বক্তব্যে আবারও সমঝোতা-সংলাপের ব্যাপারে সরকারের প্রতি আহ্বান থাকতে পারে। ফলে চূড়ান্ত আন্দোলনে যাওয়ার আগে সরকারকে ঘোষিত নির্বাচনের তফসিল বাতিল করে নির্দলীয় সরকারের দাবি মেনে নিতে বলা হতে পারে খালেদা জিয়ার বক্তবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রবিবার সংবাদ সম্মেলনের ব্যাপারটি নিশ্চিত করেছেন। তিনি জানান, দেশের চলমান সঙ্কট ও সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতির ওপর খালেদা জিয়া মঙ্গলবার সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে গুলশানে তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দেশবাসীর সামনে বক্তব্য তুলে ধরবেন।

এদিকে সোমবার দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সরকারের কঠোর সমালোচনা করে বলেন, ‘আগামীকাল (মঙ্গলবার) এখানেই (চেয়ারপারসনের কার্যালয়) খালেদা জিয়া দেশবাসীর উদ্দেশে বক্তব্য দেবেন।’

জানা গেছে, খালেদা জিয়া এই সংবাদ সম্মেলনে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন। একই সঙ্গে তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানাতে পারেন আগামী ৫ জানুয়ারি নিবার্চনে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য। এ ছাড়া নির্বাচন প্রতিহত করতে কঠোর কর্মসূচি দেওয়া হতে পারে।

খালেদা জিয়া আগামী ৪ জানুয়ারি নির্বাচন কমিশন সচিবালয় ঘেরাওয়ের কর্মসূচি, আন্দোলনে ঢাকাবাসীকে উজ্জীবিত করতে রাজধানীর ৫-৬টি স্পটে জনসভাসহ বেশ কয়েকটি কর্মসূচিও ঘোষণা করতে পারেন বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে সাধারণত লিখিত বক্তব্য পাঠ করে থাকেন খালেদা জিয়া। সর্বশেষ ২১ অক্টোবর রাজধানীর হোটেল ওয়েস্টিনেও তিনি লিখিত বক্তব্য পাঠ করেন। সে দিন কোনো প্রশ্ন-উত্তর পর্ব ছিল না।

জানা গেছে, ইতোমধ্যেই বিরোধীদলীয় নেত্রীর বক্তব্যের রূপরেখা তৈরি করা হয়েছে।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/ডব্লিউএস/আইজেকে/শাহ/ডিসেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর