thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

হা-ওয়েল টেক্সটাইলসের আইপিও অনুমোদন

২০১৩ ডিসেম্বর ২৪ ১৬:০৯:৩৯
হা-ওয়েল টেক্সটাইলসের আইপিও অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমতি পেয়েছে হা-ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেড। ফেস ভ্যালু ১০ টাকা অনুযায়ী এ কোম্পানিকে মূলধন সংগ্রহের অনুমতি দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার বিএসইসির ৫০৪তম নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সংস্থাটির দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হা-ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের ১০ টাকা মূল্যমানের ২ কোটি সাধারণ শেয়ার আইপিওর মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেওয়া হয়েছে। এই আইপিও প্রক্রিয়ার মাধ্যমে কোম্পানিটি ২০ কোটি টাকা পুঁজিবাজার থেকে উত্তোলন করবে। যা কোম্পানি কর্তৃপক্ষ মেশিন ক্রয়, জমি ক্রয় ও ভূমি উন্নয়ন, নতুন ফ্যাক্টরির বিল্ডিং নির্মাণ, বর্তমান মেশিন পরিবর্তন এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ২০১৩ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরে হা-ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৮.২৫ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/এইচকে/রাসেল/ডিসেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর