thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘আমার বিশ্বাস খালেদা জিয়া আসবেন’

২০১৩ অক্টোবর ২৭ ১০:১১:৪৮ ০০০০ 00 ০০ ০০:০০:০০
‘আমার বিশ্বাস খালেদা জিয়া আসবেন’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আমার বিশ্বাস খালেদা জিয়া প্রধানমন্ত্রীর আমন্ত্রণ গ্রহণ করবেন এবং ২৮ অক্টোবর গণভবনে আসবেন। সেখানেই আলোচনার মাধ্যমে সকল জটিলতার অবসান হবে।

বিরোধী দলীয় নেতার সঙ্গে প্রধানমন্ত্রীর ফোনালাপকে ‘যুগান্তকারী ঘটনা’ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার সঙ্গে ৩৭ মিনিট কথা বলেছেন। আলাপের শুরুতেই প্রধানমন্ত্রী ২৮ অক্টোবর গণভবনে নৈশভোজের আমন্ত্রণ জানিয়েছেন বিরোধী দলীয় নেত্রীকে।

দুই নেত্রীর ফোনালাপ শেষে গণভবনে শনিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সৈয়দ আশরাফ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিরোধী দলীয় নেতা যতজন খুশি নিয়ে আসতে পারেন তবে জামায়াতকে আমন্ত্রণ জানানো হয়নি। আমরা আশা করি দুই নেত্রী আলোচনায় বসে চলমান সংকট নিরসন করবেন।

তিনি বলেন, এর আগে ২২ অক্টোবর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আলোচনার জন্য আমার কাছে চিঠি পাঠিয়েছিলেন। আমি সেদিনই চিঠি গ্রহণ করে প্রধানমন্ত্রীর হাতে তা দিয়েছি। তারপরও খালেদা জিয়া আলটিমেটাম দিয়ে হরতাল ডেকেছেন। অথচ উনার আল্টিমেটাম শেষ হওয়ার আগেই প্রধানমন্ত্রী উনার সঙ্গে কথা বলে তাকে আলোচনার আহবান জানিয়েছেন। আশা করি এখন আর হরতালের প্রয়োজন নাই।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে সৈয়দ আশরাফ বলেন, আর হরতাল না দিতে বিরোধী দলীয় নেতার প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি। দেশের শান্তি ও কল্যাণের জন্য হরতাল এখন বাধা হয়ে দাড়িয়েছে। জনগণের জানমালের নিরাপত্তার জন্য তিনি হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছেন।

এরপর পৃথক এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলেন, বিরোধী দলীয় নেতা সংলাপের শর্ত দিয়ে হরতালের কর্মসূচি দিয়েছিলেন। বলেছিলেন, সংলাপের উদ্যোগ না নেওয়া হলে হরতাল কর্মসূচি পালিত হবে। প্রধানমন্ত্রী এই আহবানে সাড়া দিয়েই হরতাল শুরু হওয়ার আগে বিরোধী দলীয় নেতাকে ফোনে রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু বিরোধী দলীয় নেতা তার কথা রাখেননি। তার অবস্থান এখন স্ববিরোধী। এতে যেমন দেশবাসী হতবাক হয়েছে তেমনি প্রধানমন্ত্রীও ব্যাথিত হয়েছেন, উদ্বেগ প্রকাশ করেছেন।

(দিরিপোর্ট২৪/এ/জেএম/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর