thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন

২০১৩ ডিসেম্বর ২৪ ১৭:১১:৪৯
প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের নন-কনভারটেবল ভেরিয়েবল কুপন রেট বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মঙ্গবার কমিশনের ৫০৪তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মোট ২০০ কোটি টাকা আকারের এ বন্ডের মেয়াদ হবে ইস্যুর তারিখ থেকে ২ বছর এবং বার্ষিক সুদ হার ১১.৫ শতাংশ। এছাড়া নন কনভারটেবল কুপন রেট বন্ডটির বিশেষত্ব হচ্ছে, এটি পরবর্তী তিন বছরের জন্য নবায়নযোগ্য। নবায়নের ক্ষেত্রে কুপন হার পরিবর্তনশীল। ব্যাংকের বর্তমান শেয়ারহোল্ডার ব্যতিত প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ডটি বিক্রি করে পুঁজি উত্তোলন করা যাবে।

বন্ডটি ইস্যুর মাধ্যমে প্রিমিয়ার ব্যাংক ব্যাসেল টু-এর শর্ত পূরণ তথা মূলধন পর্যাপ্ততা অনুপাত (ক্যাপিটাল এডেকোয়েসি রেশিও) সংরক্ষণ করবে।

বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। এই বন্ডের ফাইন্যান্সিয়াল এডভাইজর অ্যান্ড সোল লিড এরেঞ্জার এবং ট্রাস্টি হিসেবে কাজ করছে যথাক্রমে রেস পোর্টফলিও অ্যান্ড ইস্যু ম্যানেজমেন্ট লিমিটেড ও ইনভেস্টমেন্ট করপোশেন অব বাংলাদেশ।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর