thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বড়দিনে তিন স্তরের নিরাপত্তা

২০১৩ ডিসেম্বর ২৪ ২৩:৫১:৪০
বড়দিনে তিন স্তরের নিরাপত্তা

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজনৈতিক সহিংসতার মধ্যে এবার পালিত হচ্ছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ‘বড়দিন।’ এ কারণে সোমবার থেকে রাজধানী ঢাকার গির্জাগুলোর তালিকা করে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিরাপত্তা জোরদারের লক্ষ্যে পুলিশ, র‌্যাব এবং সাদা পোশাকের গোয়েন্দারা সর্বক্ষণিক নজরদারি শুরু করেছে। যেকোনো ধরনের নাশকতা রোধে বিশেষ কৌশলও অবলম্বন করা হচ্ছে ডিএমপির পক্ষ থেকে।

এছাড়া ডিএমপি এলাকার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ দায়িত্বশীল সবাইকে সর্বক্ষণিক সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। অতিরিক্ত নিরাপত্তা বেষ্টনী তৈরির লক্ষ্যে বিজিবিও মোতায়েন করা হচ্ছে রাজধানীতে।

এর আগে গুরুত্বপূর্ণ গির্জায় ১ ডিসেম্বর থেকে আনসারের ২০০ সদস্য নিযুক্ত করা হয়।

এদিকে বড়দিন উপলক্ষে কূটনৈতিক পাড়ায়ও অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

রাজধানীর নিরাপত্তা বিষয়ে দফায় দফায় বৈঠক করে ডিএমপি। বুধবার ডিএমপি কমিশনারের নেতৃত্বে একটি বৈঠক হয়। এছাড়া শুক্রবার রমনা জোনের উপ-পুলিশ কমিশনারের কার্যালয়ে একটি বৈঠক হয়। গত ১৭ তারিখে রাজধানীর গুরুত্বপূর্ণ গির্জার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ডিএমপি।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, ওই বৈঠকের পর নিরাপত্তা বিষয়ে বিভিন্ন কৌশল এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজধানীর নিরাপত্তা বিষয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার আনোয়ার হোসেন দ্য রিপোর্টকে বলেন, ‘রাজধানীতে বড়দিনে কেউ যেন নাশকতা করতে না পারে সেজন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে এরই মধ্যে আমরা কাজ শুরু করেছি। এছাড়া এলাকাভিত্তিক বিশেষ নিরাপত্তা কৌশলও নেওয়া হয়েছে।’

(দ্য রিপোর্ট/এএইচএ/এনডিএস/নূরুল/ডিসেম্বর ২৫,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর