thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নেইমার-সানচেজের কাছে ধরাশায়ী রিয়াল

২০১৩ অক্টোবর ২৭ ১১:১৯:৩০ ০০০০ 00 ০০ ০০:০০:০০
নেইমার-সানচেজের কাছে ধরাশায়ী রিয়াল

দিরিপোর্ট২৪ ডেস্ক : লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে জিতেছে বার্সেলোনা। নেইমার ও সানচেজের যৌথ পারফর্মে কাতালানরা ২-১ গোলে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে।

ন্যু ক্যাম্পে মেসি ও রোনালদোর ব্যক্তিগত লড়াইয়ের চেয়ে সবার নজর কেড়েছে নেইমার-বেলের মধ্যকার ব্যক্তিগত যুদ্ধ। এই লড়াইয়ে বেলেকে ছাড়িয়ে গেছেন নেইমার। এল ক্লাসিকোর অভিষেক ম্যাচেই গোল পেয়েছেন তিনি।

চলতি বছর ৫৭ মিলিয়ন ইউরোতে ব্রাজিলের সান্তোস থেকে বার্সায় যোগ দেন নেইমার। স্প্যানিশ ক্লাবে এসেই আলো ছড়াতে শুরু করেছেন ব্রাজিল ফরোয়ার্ড। সে হিসেবে তেমন কিছুই করতে পারেননি রিয়াল মা্দ্রিদের নতুন তারকা গ্যারেথ বেলে। সর্বোচ্চ ১০০ মিলিয়ন পারিশ্রমিক নিয়েও শতভাগ পারফর্ম করতে পারেননি তিনি। এল ক্লাসিকোর ম্যাচজুড়ে নেইমার যতটা ব্যক্তিগত ঝলক দেখিয়েছেন সে তুলনায় একেবারে শূন্য বেলে।

গত ফেব্রুয়ারিতে বার্সার ঘরের মাঠে কোপা দেল রে'তে ৩-১ গোলে জিতেছিল রিয়াল। এবার সেটা সম্ভব হয়নি। গেরার্দো মার্তিনোর দলের কাছে হেরেছে তারা্।

খেলার ১৯ মিনিটেই স্বাগতিক দর্শকদের আনন্দে মাতান নেইমার। আন্দ্রেস ইনিয়েস্তার বাড়িয়ে দেওয়া বলে গোল করেন সাবেক সান্তোস তারকা। এর অর্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে আবারো এগিয়ে যায় বার্সা। ৭৮ মিনিটে করিম বেনজেমার ক্রস থেকে চিপ শটে জালে বল জড়ান চিলির ফরোয়ার্ড আলেক্সজি সানচেজ। পিছিয়ে পড়ে ম্যাচে আর আধিপত্য বিস্তার করতে পারেনি রিয়াল। যদিও খেলার অন্তিম মুহূর্তে সান্ত্বনাসূচক একটি গোল করে রিয়াল। নিশানা ভেদ করেন বদলি খেলোয়াড় জেসি রদ্রিগেজ।

এ জযে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ছয় পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

(দিরিপোর্ট২৪/সিজি/এএস/অক্টোবর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর