thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিরোধী দলের নেতার বাণী

২০১৩ ডিসেম্বর ২৫ ০০:০৫:৪৯
বিরোধী দলের নেতার বাণী

দ্য রিপোর্ট প্রতিবেদক : মানব কল্যাণে নিজেদের সম্পৃক্ত করতে পারলেই স্রষ্টার সন্তুষ্টি অর্জন করা সম্ভব বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়া।

শুভ বড়দিন উপলক্ষে মঙ্গলবার বিকেলে এক বাণীতে বাংলাদেশসহ বিশ্বের সকল খ্রিস্ট ধর্মাবলম্বীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন খালেদা জিয়া। একই সঙ্গে তাদের সুখ, শান্তি এবং সমৃদ্ধিও কামনা করেন তিনি।

বিরোধী দলের নেতা বলেন, সত্য, ন্যায় ও করুণার পথ প্রদর্শক মহান যীশুখ্রিস্ট এ দিনে জন্মগ্রহণ করেছিলেন। বিশ্বের সকল খ্রিস্ট ধর্মাবলম্বীর কাছে তাই দিনটি অত্যন্ত মহিমান্বিত ও মর্যাদাপূর্ণ। এ ছাড়া শুভ বড়দিন একটি সর্বজনীন ধর্মীয় উৎসব। আর প্রতিটি ধর্মীয় উৎসবের অন্তর্নিহিত সুর হচ্ছে সম্প্রীতি, সহাবস্থান ও শুভেচ্ছা।

খালেদা জিয়া বলেন, সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। যুগে যুগে মহামানবগণ মানুষের সৎ পথে চলার দিশারি হয়েছিলেন। মানুষকে অনুপ্রাণিত করেছিলেন ন্যায় ও কল্যাণের পথে চলতে। মহান যীশুখ্রিস্টও একইভাবে তাদের অনুসারীদের সৎকর্ম ও ন্যায় প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ করে গেছেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, মানুষ হিসেবে আমাদের কর্তব্য হচ্ছে দেশ, সমাজ ও মানুষের কল্যাণে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়া। হিংসা-বিদ্বেষ পরিহার হরে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং সব ধরনের অন্যায়-অবিচার প্রতিরোধে ব্রতী হওয়া সকলের কর্তব্য। মহামানবদের জীবন দর্শন যথাযথভাবে উপলব্ধি করতে পারলেই মানব কল্যাণে নিজেদেরকে সম্পৃক্ত করা সম্ভব। আর তা হলেই স্রষ্টার সন্তুষ্টি অর্জনে আমরা সক্ষম হবো।

বাণীতে বড়দিনের সকল কর্মসূচির সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন খালেদা জিয়া।

(দ্য রিপোর্ট/এমএআর/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর