thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

ইসলামী আন্দোলনের বিক্ষোভ শুক্রবার

২০১৩ ডিসেম্বর ২৫ ১৩:০৩:০১
ইসলামী আন্দোলনের বিক্ষোভ শুক্রবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইসলামী আন্দোলন বাংলাদেশ শুক্রবার দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ দিবস ঘোষণা করেছে। রাজধানীতে পূর্ব ঘোষিত মহাসমাবেশের অনুমতি না দেওয়া এবং ৫ জানুয়ারির নির্বাচন বাতিলের দাবিতে এ কর্মসূচি দিয়েছে দলটি।

দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বুধবার দুপুরে পুরানা পল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন।

এর আগে ৫ জানুয়ারি ঘোষিত নির্বাচনের তফসিল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২৭ ডিসেম্বর শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছিল দলটি। প্রশাসনের পক্ষ থেকে সমাবেশের অনুমতি না দেওয়ায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী।

তিনি বলেন, সভা-সমাবেশ ও নিয়মতান্ত্রিক রাজনৈতিক কর্মসূচি পালন করা নাগরিকদের সাংবিধানিক, গণতান্ত্রিক ও মৌলিক অধিকার। সরকার এই অধিকার কেড়ে নিয়ে ন্যাক্কারজনক ফ্যাসিবাদী আচরণ করছে।

৫ জানুয়ারির নির্বাচন বাতিলের দাবি করে তিনি বলেন, এই নির্বাচন জনগণের জন্য অশান্তি, দেশের জন্য কলঙ্ক এবং আপনাদের জন্য বেইজ্জতি ছাড়া কিছুই বয়ে আনবে না।

সংবাদ সম্মেলনে, নির্দলীয়-নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির দাবি জানান মোসাদ্দেক বিল্লাহ।

(দ্য রিপোর্ট/কেএ/ এমডি/লতিফ/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর