thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘মার্চ ফর ডেমোক্রেসিতে জনগণ সাড়া দিবে না’

২০১৩ ডিসেম্বর ২৫ ১৩:০৮:০৪
‘মার্চ ফর ডেমোক্রেসিতে জনগণ সাড়া দিবে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিরোধীদলীয় নেতার ঘোষিত মার্চ ফর ডেমোক্রেসিতে জনগণ সাড়া দিবে না। এমন কি তার দলের লোকই আসবে না বলে মন্তব্য করেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবে বুধবার সকালে মুক্তিযুদ্ধের সংগঠক আবদুর রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় একথা বলেন তিনি। জনতার প্রত্যাশা নামের একটি সংগঠন এই স্মরণসভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের হাতে দেশের পতাকা তুলে দিয়ে জাতীয় পতাকার অবমাননা করেছেন বিরোধীদলীয় নেত্রী। তাই তার মুখে জাতীয় পতাকার কর্মসূচি ঘোষণা মানায় না। এর চেয়ে প্রতারণা আর হতে পারে না।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনী ট্রেন যখন গন্তব্যে পৌঁছে গেছে। এখন বিরোধী দলের সঙ্গে আলোচনা হবে ৫ জানুয়ারির নির্বাচনের পর, পরবর্তী নির্বাচনের জন্য।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশে করে নাসিম বলেন, পাকিস্তানের নিন্দা প্রস্তাবের বিরুদ্ধে আপনি বলেছেন, মর্মাহত হয়েছেন; কিন্তু একবারও মুখ দিয়ে আপনি নিন্দা ও প্রতিবাদ জানাননি। এর মানে হচ্ছে আপনি আপনার সব প্রেম ভুলতে পারলেও প্রথম প্রেম ভুলতে পারেননি।

প্রয়াত আবদুর রাজ্জাককে স্মরণ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, জীবনের শেষ দিন পর্যন্ত তিনি আওয়ামী লীগের জন্য কাজ করে গেছেন। বিভিন্ন লড়াই সংগ্রামে অংশ নিয়েছেন। যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলনেও অগ্রণী ভূমিকা রেখেছেন। যুদ্ধাপরাধী আবদুল কাদের মোল্লার রায় কার্যকর দেখে যেতে পারলে তিনি খুশি হতেন বলে মন্তব্য করেন নাসিম।

আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিরোধীদলীয় নেতা সারাদেশের পর এবার ঢাকায় নাশকতা চালানোর পরিকল্পনা নিয়েছেন। এজন্য তিনি সাধারণ মানুষকে ঢাকায় আসার আহ্বান জানিয়েছেন।

বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, যতই পরিকল্পনা করুন, কোনো লাভ নেই। সাধারণ মানুষ আপনার আহ্বানে সাড়া দেবে না। আপনার সব পরিকল্পনাই ভেস্তে যাবে।

এম এ করিমের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য দেন আইনজীবী ব্যারিষ্টার আমির-উল-ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ।

(দ্য রিপোর্ট/এইউএ/এসবি/ডিসেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর